ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অজি সাবেক ও বর্তমান ক্রিকেটারদের সাহায্য করবে এসিএ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অজি সাবেক ও বর্তমান ক্রিকেটারদের সাহায্য করবে এসিএ

করোনাভাইরাসের কারণে অস্ট্রেলিয়ার ক্রিকেট বন্ধ হয়ে আছে। এদিকে করোনাভাইরাসের রোগী বাড়ার কারণে লকডাউন ঘোষণা করেছে দেশটিতে। ফলে ক্রিকেট বা অন্য কোনো কাজ করে উপার্জনের সুযোগ নেই খেলোয়াড়দের সামনে।

আর এই মহামারির প্রভাব পড়েছে অস্ট্রেলিয়ার সাবেক ও দ্বিতীয় বিভাগের ক্রিকেট খেলা কিছু ক্রিকেটারের উপর, ‘করোনাভাইরাসের বিপর্যয় আমাদের সাবেক কিছু খেলোয়াড়ের জীবনযাত্রায় প্রভাব ফেলেছে। এছাড়াও কিছু বর্তমান খেলোয়াড় রয়েছে, যাদের ক্রিকেট ছাড়াও অন্য আয়ের দিকে তাকিয়ে থাকতে হয়।’- বলেন অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশনের জেনারেল ম্যানেজার কেলি অ্যাপলবি। 

ক্রিকেটারদের এই আর্থিক সমস্যা দূর করতে এগিয়ে এসেছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএ)। এই দুঃসময়ে সাবেক ক্রিকেটার ও যারা দ্বিতীয় আয়ের ওপর নির্ভরশীল, এমন ক্রিকেটারদের জন্য একটি জরুরি তহবিল চালু করেছে সংস্থাটি। সরকারি সাহায্য আসার আগ পর্যন্ত সাবেক ক্রিকেটার ও ঘরোয়া নারী ক্রিকেটারদের এই তহবিল থেকে দুই হাজার থেকে আড়াই লাখ অস্ট্রেলিয়ান ডলার পর্যন্ত অনুদান অথবা ঋণ দিবে।

এসিএ’র জেনারেল ম্যানেজার কেলি অ্যাপলবি বলেন, ‘গত কয়েক সপ্তাহ ধরে আমরা কয়েকজন সদস্যের সঙ্গে কথা বলেছি, যারা অনেক কষ্ট করে কাজটি করছে। যেখানে আমরা সহায়তা করতে পারি, সেখানে করার চেষ্টা করছি। আমরা ইতিমধ্যে আড়াই লাখ অস্ট্রেলিয়ান ডলারের ফান্ডও গঠন করেছি।’


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়