ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

৮ জুলাই ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০২ ৮:৪৮:২৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০২ ১১:০১:৩২ পিএম

প্রস্তাবিত সূচিতেই ইংল্যান্ড সফর করবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

করোনাভাইরাস পরিস্থিতিতে বন্ধ হয়ে যাওয়ার পর আগামী জুলাইয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে। ইংল্যান্ড আতিথেয়তা দেবে ওয়েস্ট ইন্ডিজকে। দুই দলের সফর চূড়ান্ত হয়েছে গত সপ্তাহে। আজ আনুষ্ঠানিক সূচি প্রকাশ করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। প্রস্তাবিত সূচি অনুযায়ী দুই দলের প্রথম টেস্ট শুরু হবে ৮ জুলাই।

সাউদাম্পটনের এজেস বউল স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর এটি হতে যাচ্ছে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। সফরে আরও দুটি টেস্ট খেলবে ওয়েস্ট ইন্ডিজ। পরের দুটি ম্যাচই হবে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। ১৬ ও ২৪ জুলাই দুটি টেস্ট ম্যাচ শুরু হবে।  তিন টেস্ট হবে দর্শক শূন্য স্টেডিয়ামে ও জীবাণুমুক্ত পরিবেশে।

৯ জুন ইংল্যান্ডে পৌঁছবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ওল্ড ট্রাফোর্ডে তিন সপ্তাহ থাকবেন ক্যারিবিয়ানরা। সেখানে ১৪ দিন কোয়ারেন্টাইনের পর এক সপ্তাহ ট্রেনিং করবেন ক্রিকেটাররা। এরপর সাউদাম্পটন ভ্রমণ করবেন অতিথিরা।  সেখানেই প্রথম টেস্টের চূড়ান্ত প্রস্তুতি হবে।  

ইসিবি জানিয়েছে, ভেন্যু নির্বাচনে তারা বেশ কিছু দিক নির্দেশনা অনুসরণ করেছেন। যেমন, বায়োসিকিউরিটি, মেডিকেল স্ক্রিনিং এবং পরীক্ষার বিধান। পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে ক্রিকেটীয় সুযোগ-সুবিধার বিষয়টিও বিবেচনা করেছে ইসিবি।  

ইসিবির পরিচালক স্টিভ ওর্থি বলেছেন,‘আমরা সরকার এবং মেডিকেল দলের সঙ্গে যোগাযোগ রাখছি। ক্রিকেটারদের সুরক্ষার করা চিন্তা করে নিত্য দিন নতুন পদক্ষেপ নেওয়া হচ্ছে।’

প্রসঙ্গত, দুই দলের তিনটি টেস্টই টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।


ঢাকা/ইয়াসিন