ঢাকা, শুক্রবার, ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনায় আক্রান্ত হয়েছিলেন বার্সেলোনার ৭ জন!

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৩ ১২:৪৫:৫৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৩ ১২:৪৫:৫৮ পিএম

করোনায় আক্রান্ত হয়েছিলেন বার্সেলোনার ৫ ফুটবলার। একই সঙ্গে আরও ২ জন কোচিং স্টাফ কর্মকর্তাও হয়েছিলেন করোনার শিকার। তাও করোনা যখন স্পেনে মারাত্মক আকার ধারণ করেছিল, ঘটনাটি ঘটেছিল সে সময়। কিন্তু বার্সেলোনা কর্তৃপক্ষ তাদের ৭ জন সদস্যের করোনা আক্রান্তের খবর প্রকাশ করেনি।

সম্প্রতি এমন তথ্য প্রকাশ করেছে স্পেনের কাতালানভিত্তিক রেডিও স্টেশন আরসিওয়ান। বার্সেলোনা শহরের এই রেডিও স্টেশনের দাবি, ক্লাব বার্সার পক্ষ থেকে গোপন করা হয়েছিল ফুটবলার ও কোচিং স্টাফদের করোনা সংক্রমিত হওয়ার খবর। তাদের প্রতিবেদন অনুযায়ী, বার্সেলোনার পাঁচজন খেলোয়াড় ও দুইজন কোচ করোনা আক্রান্ত হয়েছিলেন।

তবে এটি প্রায় মাসদুয়েক আগের কথা। স্পেনে করোনা আঘাত হানার শুরুর দিকে করোনা পরীক্ষায় পজিটিভ আসে সাত সদস্যের নমুনায়। কিন্তু তাদের মধ্যে করোনার কোন উপসর্গ ছিল না। তাই হোম আইসোলেশনে রেখেই চিকিৎসা দেয়া হয়েছে তাদের। আর পুরো বিষয়টি চেপে গিয়েছিল বার্সেলোনা।

বার্সেলোনার ভেতরকার এমন অনেক তথ্য প্রকাশ করা ২০ বছরের পুরোনো এই রেডিওস্টেশন যদিও করোনায় আক্রান্ত কোনো ফুটবলার বা কোচের নাম প্রকাশ করেনি। তবে বর্তমানে বার্সেলোনা পুরোপুরিভাবে করোনামুক্ত বলেও জানিয়েছে রেডিও স্টেশন আরসিওয়ান।

করোনা সঙ্কট কাটিয়ে নতুন করে ১১ জুন থেকে শুরু হবে স্প্যানিশ লা লিগা। সেজন্য মে মাসের শুরুতে লা লিগা কর্তৃপক্ষের মাধ্যমে করোনা পরীক্ষা করানো হয় প্রতিটি ক্লাবের। সেখানে কাতালানদের সবার করোনা টেস্টের ফলাফল নেগেটিভ আসে।

১৩ জুন বিরতির পর নিজেদের প্রথম ম্যাচে রিয়াল মায়োর্কার বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। সে লক্ষ্যে প্রথমে এককভাবে অনুশীলন শুরু করে ক্লাবটি। তবে বর্তমানে দলগতভাবে অনুশীলন করছে বার্সেলোনা।

 

ঢাকা/কামরুল