ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফাইনাল বিক্রি: এবার ডাক পড়ল মাহেলা জয়াবর্ধনের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৯, ২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ফাইনাল বিক্রি: এবার ডাক পড়ল মাহেলা জয়াবর্ধনের

২০১১ বিশ্বকাপের ফাইনালে সেঞ্চুরি করেছিলেন মাহেলা জয়াবর্ধনে। ঠিক ৯ বছর পর ওই ফাইনাল নিয়েই তদন্ত কমিটির মুখোমুখি হতে হচ্ছে শ্রীলঙ্কান কিংবদন্তিকে।

শ্রীলঙ্কা ক্রিকেট দলের বিপক্ষে ২০১১ বিশ্বকাপের ফাইনাল বিক্রির অভিযোগ উঠেছে। লঙ্কান সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানান্দা অতুলগামাগে এমন অভিযোগ করেছেন। তার মন্তব্যে গত মাসের শুরুতে কেঁপে ওঠে ক্রীড়াঙ্গন। তার অভিযোগের ভিত্তিতে স্পেশাল ইনভেস্টিগেশন ইউনিট (এসআইইউ) গঠন করা হয়েছে। এরই মধ্যে তদন্ত কমিটি কার্যক্রম শুরু করেছে।

২০১১ বিশ্বকাপের শ্রীলঙ্কা ক্রিকেট দলের প্রধান নির্বাচক ছিলেন অরবিন্দ ডি সিলভা। তাকে এরই মধ্যে ৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে এসআইইউ। এরপর দলের ওপেনার উপল থারাঙ্গাকেও জেরা করে তারা। ২ ঘণ্টা সময় দিতে হয়েছিলে থারাঙ্গাকে।

সেই তালিকায় ডাক পড়েছে কুমার সাঙ্গাকারার। সেখানে নতুন সংযোজন মাহেলা জয়াবর্ধনে। ইএসপিএন ক্রিকইনফো এক প্রতিবেদনে জানিয়েছে, শ্রীলঙ্কার অধিনায়কের পর সহ-অধিনায়ককে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। শিগগিরিই তাকে তদন্ত কমিটির মুখোমুখি হতে হচ্ছে। তবে সাবেক ক্রীড়ামন্ত্রীর অভিযোগের পরপরই বিরোধিতা করে আসছিলেন কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে। বিশেষ করে এ দুই ক্রিকেটার তদন্তের দাবি তুলেছিলেন। এখন তাদেরকেই তদন্তের মুখোমুখি হতে হচ্ছে।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত সেই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সাঙ্গাকারা। আগে ব্যাটিং করে জয়াবর্ধনের সেঞ্চুরিতে বিশ্বকাপ ফাইনালের রেকর্ড ২৭৪ রান তোলে শ্রীলঙ্কা। তবে গম্ভীরের ৯৭ এবং অধিনায়ক ধোনির অপরাজিত ৯১ রানে ১০ বল বাকি থাকতে ৬ উইকেটের জয় তুলে নেয় ভারত। ২৮ বছর পর ঘরে তোলে ওয়ানডে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় শিরোপা।


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়