Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

আসন্ন সিপিএলের জন্য দল প্রকাশ ফ্র্যাঞ্চাইজিগুলোর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৯, ৭ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আসন্ন সিপিএলের জন্য দল প্রকাশ ফ্র্যাঞ্চাইজিগুলোর

করোনা সঙ্কট পাশ কাটিয়ে আগস্টে শুরু হতে যাচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)। আর সে লক্ষ্যে গত ২৫ জুন অনুষ্ঠিত হয়েছে সিপিএলের প্লেয়ার্স ড্রাফট। আর সেখান থেকে দেশি-বিদেশি ক্রিকেটারদের নিয়ে ইতিমধ্যে দল গঠন করে ফেলেছে সিপিএলের ছয় ফ্র্যাঞ্চাইজি। নিজেদের স্কোয়াডও প্রকাশ করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

ক্রিকেটারদের সুরক্ষার কথা চিন্তা করে চলতি আসর সম্পূর্ণ ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোতে অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সেখানকার সরকারের সবুজ সংকেতও মিলেছে। আগামী ১৮ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত মাঠে গড়াবে ম্যাচ।

এদিকে এবারের সিপিএলে সবচেয়ে আলোচিত নাম ছিল। ভারতীয় ‘বুড়ো’ প্রাভীন তাম্বে। ৪৮ বছর বয়সী এই লেগ স্পিনারকে প্লেয়ার্স ড্রাফট থেকে দলে ভিড়িয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। এছাড়াও প্লেয়ার্স ড্রাফোতে এবার বাজিমাত করেছেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবি, নেপালের লেগস্পিনার সন্দ্বীপ লামিচানে এবং অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান বেন ডাঙ্ক। তিনজনই সর্বোচ্চ ১ লাখ ৩ হাজার ইউএস ডলারে বিক্রি হয়েছেন আলাদা তিন দলে।

একনজরে ছয় ফ্র্যাঞ্চাইজির স্কোয়াড

ত্রিনবাগো নাইট রাইডার্স

ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ড, সুনিল নারাইন, কলিন মুনরো, ফাওয়াদ আহমেদ, ড্যারেন ব্রাভো, লিন্ডল সিমন্স, খ্যারি পিয়েরে, টিম সেইফার্ট, সিকান্দার রাজা, অ্যান্ডারসন ফিলিপ, প্রাভীন তাম্বে, জ্যাডন সিয়ারলেস, আমির জাঙ্গু, টিয়ন ওয়েবস্টার, আকিল হোসেন এবং আলি খান।

সেইন্ট লুসিয়া জুকস

রাইলি রুশো, মোহাম্মদ নবি, ড্যারেন স্যামি, কলিন ইনগ্রাম, আন্দ্রে ফ্লেচার, কেসরিক উইলিয়ামস, এনরিক নর্তিয়ে, শেমার হোল্ডার, ওবেড ম্যাকয়, রাখিম কর্ণওয়াল, মার্ক ডেল, নূর আহমাদ, কিমানি মেলিয়াস, লেনিকো বাউচার, কাভেম হজ, জাভেল গ্লেন এবং সাদ বিন জাফর।

সেইন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস

ক্রিস লিন, বেন ডাঙ্ক, এভিন লুইস, ফ্যাবিয়ান অ্যালেন, রসি ভ্যান ডুসেন, সোহেল তানভীর, ইশ সোধি, শেলডন কটরেল, দিনেশ রামদিন, রায়াদ এমরিট, ডেনিস বুলি, আলযারি জোসেফ, জশুয়া সিলভা, ডমিনিক ড্রেকস, কলিন আর্চিলবাল্ড, জন রাস জাগেসার এবং সানি সোহেল।

গায়ানা আমাজন ওয়ারিয়র্স

ইমরান তাহির, নিকোলাস পুরান, ব্রেন্ডন কিং, রস টেলর, শিমরন হেটমায়ার, ক্রিস গ্রিন, কায়েস আহমেদ, কেমো পাল, শেরফান রাদারফোর্ড, রোমারিও শেফার্ড, নাভিন উল হক, চন্দরপল হেমরাজ, কেভিন সিনক্লেয়ার, আশমিড নেড, ওডিয়ান স্মিথ, অ্যান্থনি ব্রেম্বল এবং জেসি সিং।

বার্বাডোজ ট্রাইডেন্টস

রশিদ খান, জেসন হোল্ডার, মার্কাস স্টয়নিস, হ্যারি গার্নি, অ্যালেক্স হেলস, জনসন চার্লস, শেই হোপ, হেইডেন ওয়ালশ জুনিয়র, অ্যাশলে নার্স, জোনাথন কার্টার, রেয়মন রেইফার, কাইল মায়েস, জশুয়া বিশপ, নিম ইয়ং, জাস্টিন গ্রেবস, রহমানউল্লাহ গুরবাজ এবং শায়ান জায়াঙ্গির।

জ্যামাইকা তালাওয়াজ

আন্দ্রে রাসেল, সন্দ্বীপ লামিচানে, কার্লোস ব্রাথওয়েট, রোভম্যান পাওয়েল, তাবরাইজ শামসি, গ্লেন ফিলিপস, চ্যাডউইক ওয়ালটন, ওশান থমাস, আসিফ আলি, ফিদেল এডওয়ার্ডস, প্রিস্টন ম্যাকসুইন, আন্দ্রে ম্যাকার্থি, নিকোলাস কির্টন, জেভর রয়্যাল, এনক্রুমা বোনার, ভিরাসামি পারমল এবং রায়ান পারসৌ।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়