ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনায় আক্রান্ত ক্রিকেট কোচ আশিক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ১২ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় আক্রান্ত ক্রিকেট কোচ আশিক

করোনায় আক্রান্ত হয়ে ক্রিকেট কোচ আশিকুর রহমান হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার (১২ মে) মুগদা জেনারেল হাসপাতালের ‘কোভিড-১৯’ চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু এই তথ্য নিশ্চিত করেন।

এদিকে, আশিক জানান, গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে জ্বর, ঠাণ্ডা ও বুকে ব্যাথা অনুভব করে আসছিলেন। শনিবার মুগদা হাসপাতালে তাঁর করোনা পরীক্ষা করানো হয়। রোববার পরীক্ষার ফল পজিটিভ আসে। মঙ্গলবার বিকেলে তাকে মুগদা হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বুধবার তাঁর দুই সন্তান ও স্ত্রীরও করোনা পরীক্ষা করা হবে।

আশিক জানান, লক ডাউনের শুরু থেকেই সবুজবাগ বাসাবোর নিজের বাসায় অবস্থান করছিলেন। কিন্তু একটা সময়ের পর দরিদ্রদের সাহায্য এগিয়ে যান তিনি। নিজের বাসার আশ-পাশের দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন। এজন্য বাসা থেকে বের হয়েছে একাধিকবার। গত সপ্তাহে হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন। এরপর জ্বর ও কাঁশি আসায় আতঙ্কিত হয়ে পড়েন এবং পরিবার থেকে আলাদা হয়ে যান।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রাক্তন এ পেসার বর্তমানে বিসিবির গেম ডেভেলাপমেন্ট বিভাগে অস্থায়ী কোচ হিসেবে যুক্ত আছেন। জাতীয় নারী ক্রিকেট দলের সহকারী কোচ ছিলেন দীর্ঘ সময়। এছাড়া ঘরোয়া ক্রিকেটের বিভিন্ন টুর্নামেন্ট, বিসিএলে বিসিবি নর্থ জোন, ঢাকা প্রিয়িমার লিগের ওল্ড ডিওএইচএস ও প্রাইম ব্যাংক ক্রিকেট দলের সহকারী কোচ হিসেবে যুক্ত আছেন। শেষ বিপিএলে রাজশাহী কিংসের সহকারী কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

২০০২ সালে যুব বিশ্বকাপে খেলা আশিক ১৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। নামের পাশে আছে ১৮টি লিস্ট এ ম্যাচ। লাল বলে ৩৬টি ও সাদা বলে ২১ উইকেট পেয়েছেন ডানহাতি পেসার। ক্রিকেট ক্যারিয়ার বড় করতে পারেননি ইনজুরির কারণে। খেলা ছাড়ার পর কোচিং ক্যারিয়ারে মনোযোগী হন।

অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু রাইজিংবিডিকে বলেছেন,‘আশিকের শারীরিক অবস্থা মোটামুটি ভালো আছে। আজ বিকেলেই তাকে ভর্তি হয়েছে।’ জানা গেছে, তাঁর এক্সরে ও রক্ত পরীক্ষা করানো হয়েছে। রিপোর্টও ভালো এসেছে।

আশিক বলেছেন,‘শুরুতে অসুস্থ অনুভব করছিলাম। করোনা উপসর্গ থাকায় টেস্ট করিয়েছিলাম। রেজাল্ট পজিটিভি আসে। আজ হাসপাতালে ভর্তি হয়েছি। দেখা যাক কি হয়। তবে জন্মেছি লড়াই করার জন্য। জন্মেছি জেতার জন্য। আমি আরও কিছুদিন বাঁচতে চাই। অনেক কাজ বাকি। দরিদ্রদের জন্য, ক্ষুদে ক্রিকেটারদের জন্য কিছু করতে চাই। মনুষ্যত্ব নিয়ে কাজ করতে চাই।’

 

ঢাকা/ইয়াসিন 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়