ঢাকা     মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৭ ১৪২৭ ||  ০৪ সফর ১৪৪২

পিসিবি এবং উমর আকমলের নিষেধাজ্ঞা নাটক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পিসিবি এবং উমর আকমলের নিষেধাজ্ঞা নাটক

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে উমর আকমলের মধ্যে যেন সাপে-নেউলে সম্পর্ক দাঁড়িয়েছে। ম্যাচ পাতানোর প্রস্তাব গোপন করায় পিসিবি উমরকে তিন বছরের নিষেধাজ্ঞা দিয়েছিল।

সে শাস্তির বিপক্ষে আপিল করে ১৮ মাসের নিষেধাজ্ঞা কমাতে পেরেছিল উমর। আর এক্ষেত্রে উমরকে সাহায্য করেছিল পিসিবি। তার পক্ষে পিসিবি একজন নিরপেক্ষ আইনজীবি নিয়োগ করেছিল। তবে উমরের শাস্তি কমাতে যেন নতুন করে সমস্যা পিসিবির। এবার নতুন নাটক হিসেবে পিসিবি উমরের শাস্তি কমানোর বিপক্ষে আপিলের সিদ্ধান্ত নিয়েছে।

সুজারল্যান্ডের আন্তর্জাতিক ক্রীড়া আদালতে উমর আকমলের শাস্তি কমানোর বিপক্ষে আপিল করার সব পরিকল্পনা নিয়েছে পিসিবি। তারা বলেছে উমরের শাস্তি কমানোর রায় পর্যবেক্ষণ করে এমন সিদ্ধান্ত নিয়েছে তারা।

পিসিবির আপিলের সিদ্ধান্ত নিয়ে বলে, ‘দুর্নীতিতে উমর নিষিদ্ধ হওয়ায় পিসিবি গর্ব করতে পারে না। তবে আমাদের দরকার ছিল স্পষ্ট একটা বার্তা দেওয়া। আমরা সবাইকে জানিয়ে দিয়েছি তিনি যেই হোন না কেন কোনো ধরনের বিধি ভঙ্গ মেনে নেব না।’

এছাড়াও উমর আকমলের এমন কাজ অবিবেচকের মতো হয়েছে জানিয়ে পিসিবি আরও যোগ করেন, ‘পিসিবি দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। আমরা এ ধরনের অপরাধ একদমই সহ্য করব না। পিসিবি বিশ্বাস করে ঘরোয়া ও আন্তর্জাতিকভাবে দুর্নীতি বিরোধী অনেকগুলো সেশনে অংশ নেওয়ার পর উমর আকমলের মতো অভিজ্ঞ ক্রিকেটারের তো পরিণতিটা জানা উচিত ছিল। সে তো দুর্নীতির পরিণতি খুব কাছ থেকেই দেখেছে। তবু সে অবিবেচকের মতো যথাযথ কর্তৃপক্ষকে প্রস্তাব পাওয়ার কথা বলেনি।’

এদিকে শাস্তি কমায় ২০২১ সালে আবার ক্রিকেটে ফেরার সুযোগ থাকছে ৩০ বছর বয়সী উমর আকমলের সামনে। তবে শেষ পর্যন্ত পিসিবির আপিল শেষ কী হয়, তাই এখন দেখার।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়