ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

২০২১ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তহীনতায় টেলর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
২০২১ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তহীনতায় টেলর

গত ফেব্রুয়ারিতে প্রথম নিউজিল্যান্ডের ক্রিকেটার হিসেবে একশ টি-টোয়েন্টি খেলেছেন রস টেলর। নিজের শততম ম্যাচে হাফ সেঞ্চুরি (৫৪) পেয়েছিলেন। পাশাপাশি ওই ইনিংসটি স্মরণীয় করে রাখেন ভারতের পেসার শিভাম দুবের ওভারে ৩৪ রান তুলে।

৩৬ বছর বয়সী এ ক্রিকেটার দুর্দান্ত ফর্মে আছেন। ভারতের বিপক্ষে পাঁচ ইনিংসে ৪১.৫০ গড় ও ১৩১.৭৪ স্ট্রাইক রেটে ১৬৬ রান করেছেন। নিউজিল্যান্ডের স্বপ্নসারথী হয়ে এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার কথা ছিল তার। এরপর ব্যাট-প্যাড তুলে রাখার সিদ্ধান্ত হয়েছিল।

কিন্তু করোনার ধাক্কায় এবার বিশ্‌কাপ পিছিয়ে গেছে। ২০২১ সালে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর অনুষ্ঠিত হবে। টেলর কী আরো একটি বছর আন্তর্জাতিক মঞ্চে কাটাবেন? ৩৭ বছর বয়সে খেলবেন কী আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ? নিজের আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে সিদ্ধান্তহীনতায় ডানহাতি ব্যাটসম্যান।

ইএসপিএন ক্রিকইনফোকে টেলর বলেন, ‘আরেকটি বিশ্বকাপ খেলতে পারব কি না নিশ্চিত নই। আপনার বয়স যখন বাড়বে তখন আপনার কাজ করার ক্ষমতা কিছুটা হলেও কমে আসবে। আপনার অভিজ্ঞতা তখন একমাত্র সম্পদ এবং ওই সময়টায় আপনার মানসিকতা ঠিক রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে তার পারফরম্যান্স ভালো ছিল না। পাঁচ ম্যাচে মাত্র ৯১ রান করেছিলেন। এরপর তার দলে জায়গা পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। যদিও পরিস্থিতি ভালোভাবে মোকাবিলা করে নিজের জায়গা ধরে রাখেন এ ব্যাটসম্যান। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ভালো করেছিলেন অভিজ্ঞ ক্রিকেটার। সবকিছু ঠিকঠাক থাকলে হয়তো ভারতের মাটিতে তাকে আবার দেখা যাবে। তবে নিজ থেকে এখনও সিদ্ধান্ত নিতে পারেননি টেলর।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়