RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

ঝড়ো ব্যাটিংয়ে বাবর আজমের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৩০, ১৭ সেপ্টেম্বর ২০২০
ঝড়ো ব্যাটিংয়ে বাবর আজমের সেঞ্চুরি

তিন ম্যাচ পর হাসল বাবর আজমের ব্যাট। ২২ গজে দ্যুতি ছড়িয়ে পাকিস্তানের সীমিত পরিসরের অধিনায়ক পেলেন টি-টোয়েন্টি সেঞ্চুরির স্বাদ।

৬২ বলে ১১৪ রানের নজরকাড়া ইনিংস খেলেন বাবর। বুধবার ভিটালিটি ব্লাস্ট টি-টোয়েন্টি টুর্নামেন্টে সমারসেটকে বড় জয় এনে দেন ডানহাতি ব্যাটসম্যান। গ্ল্যামোরগানের বিপক্ষে তার ক্যারিয়ার সর্বোচ্চ ১১৪ রানের ইনিংসে ৮ উইকেটে ১৮৩ রান তুলে সমারসেট। জবাবে ১১৭ রানে গুটিয়ে যায় গ্ল্যামরগ্যান।

সমারসেটের জার্সিতে প্রতিযোগিতার প্রথম ম্যাচে ৪২ করেছিলেন বাবর। পরের তিন ম্যাচে তার রান যথাক্রমে ৬, ০ ও ১০। পঞ্চম ম্যাচে বেরিয়ে এলেন খোলস থেকে। খেললেন ঝড়ো ইনিংস। ৩৪ বলে তুলে নেন হাফ সেঞ্চুরি। পরের পঞ্চাশ রান পেতে বল খেলেছেন মাত্র ২৩টি। ১৮৩.৮৭ স্ট্রাইক রেটে সাজানো ইনিংসে ছিল ৯টি চার ও ৫টি ছক্কা। ইনিংসের দশম ওভারে কভারে তার ক্যাচ ছেড়েছিলেন মারচেন্ট ডি লাঙ্গ।

৬৭ রানে জীবন পাওয়ার পর পেছনে ফিরে তাকাতে হয়নি। ১৯তম ওভারে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি। ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংস খেলার পথে ৫০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন পাকিস্তানের তারকা।

ক্রিস গেইল ও শন মার্শের পর তৃতীয় দ্রুততম ক্রিকেটার হিসেবে ৫০০০ রান ছুঁয়েছেন বাবর। গেইল এ কীর্তি গড়েছিলেন ১৩২ ইনিংসে। অস্ট্রেলিয়ার মার্শ পেয়েছিলেন ১৪৪ ইনিংস। বাবর এক ইনিংস বেশি খেলে পাঁচ হাজারি ক্লাবে ঢুকেছেন। এরপর আছেন অ্যারন ফিঞ্চ (১৫৯) ও মার্টিন গাপটিল (১৬৩) ।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়