RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

নিজেই নিজেকে চমকে দিলেন ভিলিয়ার্স!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ২২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:১৯, ২২ সেপ্টেম্বর ২০২০
নিজেই নিজেকে চমকে দিলেন ভিলিয়ার্স!

ব্যাট হাতে ওয়ানডের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের। এই প্রোটিয়া ৩১ বলে দেখেছিলেন শতকের মুখ। সেই ভিলিয়ার্সই ৩০ বলে ৫১ রান করে নিজেই নিজের ব্যাটিংয়ে চমকে গেছেন!

কিংবদন্তি ভিলিয়ার্সের ব্যাটে ঝড় ওঠা ক্রিকেটের সবচেয়ে নিয়মিত দৃশ্যগুলোর একটি। কিন্তু ৮ মাসের বিরতি শেষেও ব্যাটে মরচে না পড়ায়, নিজেই নিজের প্রতি বিস্ময় প্রকাশ করেছেন এই ৩৬ বছর বয়সী প্রোটিয়ান।

জাতীয় দলে ফেরার গুঞ্জণ নিয়ে বছরের শুরুতে বিগ ব্যাশে দাপিয়ে বেড়াচ্ছিলেন ভিলিয়ার্স। এরপরই অনাকাঙ্খিত করোনাভাইরাস বিরতি। প্রাণঘাতী এই মহামারির প্রকোপের সময় বন্ধ ছিল ক্রিকেটাঙ্গন। যার ফলে প্রায় ৮ মাসের মতো মাঠের বাইরে ছিলেন ভিলিয়ার্স। মাঝে নিজ দেশে সলিডারিটি কাপ নামের একটি প্রতিযোগিতায় খেলেছেন। তবে সেটি ছিল মাত্র আট ওভারের ম্যাচ।

স্বীকৃত ক্রিকেটে ফিরলেন আইপিএল দিয়ে। আইপিএলে নিজ দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে সোমবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মাঠে নেমেছেন। দ্বাদশ ওভারে ব্যাটিংয়ে এসে পরিস্থিতির দাবি মিটিয়ে ৩০ বলে খেলেছেন ৫১ রানের দুর্দান্ত ইনিংস। তার ব্যাটিংয়ে ভর করে বেঙ্গালুরু ১৬৩ রানের জয়ের স্কোর পেয়েছিল। সানরাইজার্সও হার মেনেছে ১০ রানের।

ম্যাচের পর স্টার স্পোর্টসের কথোপকথনে ধারাভাষ্যকার মাইকেল স্ল্যাটার ডি ভিলিয়ার্সকে জিজ্ঞেস করেছিলেন, তার ব্যাট থেকে এমন ইনিংস নিশ্চয়ই বিস্ময়কর কিছু নয়! জবাবে হাসিমুখে ডি ভিলিয়ার্স বললেন ভিন্ন কথা।

এই প্রোটিয়া ক্রিকেটার বলেন, ‘আমার জন্য তো অনেক বড় বিস্ময়! সত্যি বলতে, নিজেকেই চমকে দিয়েছি আমি। ৩৬ বছর বয়সী একজন, যে কিনা খুব বেশি খেলার মধ্যে ছিল না। এছাড়াও তরুণ সব তারকার মধ্যে খেলতে এসে, এমন শুরু করতে পারাটা দারুণ তৃপ্তিদায়ক। সবচেয়ে স্বস্তির ব্যাপার হলো, মৌলিক ব্যাপারগুলি মনে হচ্ছে, ঠিকঠাক মতোই আছে।’

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়