RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

টিভিতে মুম্বাই-চেন্নাইয়ের ম্যাচ দেখেছে রেকর্ড সংখ্যক দর্শক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ২২ সেপ্টেম্বর ২০২০  
টিভিতে মুম্বাই-চেন্নাইয়ের ম্যাচ দেখেছে রেকর্ড সংখ্যক দর্শক

করোনাভাইরাস মহামারির কারণে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ভারত থেকে সরিয়ে সংযুক্ত আরব আমিরাতে নেওয়া হয়েছে। ম্যাচগুলোও হচ্ছে রুদ্ধদ্বার স্টেডিয়ামে। গ্যালারিতে বসে সরাসরি খেলা দেখতে না পারলেও টিভির সামনে হাজির কোটি কোটি দর্শক।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে রেকর্ড সংখ্যক ২০ কোটি ভারতীয় দর্শক টিভি খুলেছিল বলে জানালেন ক্রিকেট বোর্ড বিসিসিআই’র সচিব জয় শাহ।

ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের (বিএআরসি) জরিপের কথা উদ্ধৃত করে বোর্ড কর্মকর্তা বলেছেন, কোনও দেশের যে কোনও টুর্নামেন্টের প্রথম ম্যাচে এত দর্শক আগে কখনও হয়নি। আইপিএলের ১৩তম আসরের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মুম্বাই ইন্ডিয়ানস ও চেন্নাই সুপার কিংস। ম্যাচটি ৫ উইকেটে জেতে চেন্নাই।

শনিবার রাতে আবুধাবির ওই ম্যাচের টিভি দর্শকের উপস্থিতিতে বিস্মিত জয় শাহ মঙ্গলবার টুইট করেছেন, ‘আইপিএলের উদ্বোধনী ম্যাচ একটি নতুন রেকর্ড গড়েছে। বিএআরসি জানিয়েছে, ওই ম্যাচটি টিভিতে দেখেছে ২০ কোটি ভারতীয়, যা আগে কখনও ঘটেনি। কোনও দেশে যে কোনও টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে এটাই সর্বোচ দর্শক উপস্থিতি। 

দর্শকের তথ্যউপাত্ত সম্পর্কে নিশ্চিত হতে বিএআরসির সঙ্গে যোগাযোগ করেছে ভারতীয় সংবাদমাধ্যম মানিকন্ট্রোল। কিন্তু এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে তারা কোনও জরিপ বা তথ্যউপাত্ত প্রকাশ করেনি। এমনকি আইপিএলের অফিসিয়াল ব্রডকাস্টার স্টার ইন্ডিয়াও উদ্বোধনী ম্যাচের দর্শক সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। 

তবে আইপিএলের ভিডিও স্ট্রিমিং পার্টনার ডিজনি প্লাস হটস্টার জানিয়েছে, চেন্নাই-মুম্বাই ম্যাচে তাদের প্ল্যাটফর্মে দর্শক ছিল ৮৪ লাখ। অর্থাৎ জয় শাহের তথ্য অনুযায়ী বেশিরভাগ দর্শক ছিল টিভিতে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়