ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৬০ লাখ ইউরোতে আতলেতিকোর হলেন সুয়ারেজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৯, ২৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:২৬, ২ অক্টোবর ২০২০
৬০ লাখ ইউরোতে আতলেতিকোর হলেন সুয়ারেজ

অবশেষে বার্সেলোনার সঙ্গে তার ছয় বছরের সম্পর্ক ছিন্ন হলো। ৬০ লাখ ইউরোতে লুইস সুয়ারেজ যোগ দিয়েছেন আতলেতিকো মাদ্রিদে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সুয়ারেজকে দলে ভেড়ানোর ঘোষণা দেয় মাদ্রিদের ক্লাবটি।

যদিও বার্সার সঙ্গে তার চুক্তির মেয়াদ এখনো এক বছর রয়েছে। তবে কাতালানদের নতুন কোচ রোনাল্ড কোম্যান যোগ দেওয়ার পর সাফ জানিয়ে দিয়েছেন যে লুইস সুয়ারেজকে তার দরকার নেই। সে কারণে তার বার্সা ছাড়তে হলো। ভার্চুয়াল প্রেস কনফারেন্সের মাধ্যমে আজই তিনি বিদায় নিবেন।

যদিও ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব জুভেন্টাস খুব করে তাকে নিতে চাচ্ছিলো। কিন্তু সুয়ারেজ চেয়েছেন স্পেনেই থেকে যেতে। সে কারণে আতলেতিকোতে যোগ দেওয়া।

২০১৪ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার পর উরুগুইয়ান এই স্ট্রাইকার ১৩টি ট্রফি জিতেছেন। তার মধ্যে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ১টি, স্প্যানিশ লা লিগার ৪টি, কোপা ডেল রের ৪টি, স্প্যানিশ সুপার কাপের ২টি, ইউরোপিয়ান সুপার কাপ ১টি ও ক্লাব ওয়ার্ল্ড কাপ ১টি।

বার্সেলোনার জার্সি গায়ে ২৮৩ ম্যাচ খেলে সুয়ারেজ গোল করেছেন ১৯৮টি। যা তাকে ক্লাবটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তৃতীয় স্থানে অসীন করেছে। তার সামনে ছিলেন কেবল সিজার রদ্রিগেজ (২৩২) ও লিওনেল মেসি (৬৩৪)।

১৯৮ গোল করার পাশাপাশি ৯৮টি অ্যাসিস্টও করেছেন তিনি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়