RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৯ ১৪২৭ ||  ০৭ রবিউল আউয়াল ১৪৪২

ধোনিকে ছাড়িয়ে গেলেন অজি নারী ক্রিকেটার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:১০, ২৯ সেপ্টেম্বর ২০২০
ধোনিকে ছাড়িয়ে গেলেন অজি নারী ক্রিকেটার

আন্তর্জাতিক ক্রিকেটে মিচেল স্টার্ক ঠিক যতটা জনপ্রিয়, ঠিক ততটাই জনপ্রিয় এই ক্রিকেটারের পত্নী অ্যালিসা হিলি। স্টার্কের স্ত্রী অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের নিয়মিত মুখ। ব্যাটিং এবং উইকেটরক্ষকের দায়িত্ব পালন করা হিলি সম্প্রতি ছাড়িয়ে গেছেন ভারতের সাবেক অধিনায়ক, উইকেটরক্ষক ব্যাটসম্যান মাহেন্দ্র সিং ধোনিকে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ডিসমিসালের রেকর্ডে ধোনিকে ছাড়িয়ে এককভাবে নিজের করে নিয়েছেন হিলি। নিউ জিল্যান্ড নারী দলের বিপক্ষে ম্যাচে লওরেন ডাউনকে ডিসমিসালের মাধ্যমে এই কীর্তি গড়েন অ্যালিসা হিলি। টি-টোয়েন্টিতে হিলির মোট ডিসমিসাল সংখ্যা এখন ৯৯ ইনিংসে ৯২টি। ধোনির ছিল ৯৭ ইনিংসে ৯১টি।

নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে ৯০ ডিসমিসাল নিয়ে শুরু করেছিলেন হিলি। কিউই ব্যাটার অ্যামি সাটারওয়েটকে স্টাম্পিংয়ের মধ্য দিয়ে ধোনিকে স্পর্শ করেন হিলি। এরপরই গড়েন কাঙ্খিত রেকর্ড। হিলি সর্বাধিক ডিসমিসাল ছাড়াও আরেকটি রেকর্ডের দ্বারপ্রান্তে। টি-টোয়েন্টিতে ৯২ ডিসমিসালের ৪২টি ক্যাচ এবং ৫০টি স্টাম্পিং করেছেন হিলি। তার সামনে রয়েছে সর্বোচ্চ স্টাম্পিং করার সুযোগ। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত সর্বোচ্চ স্টাম্পিং ইংলিশ নারী দলের ক্রিকেটার সারাহ টেইলরের। এই নারী উইকেটরক্ষক করেছেন ৫১টি স্টাম্পিং।

রেকর্ড ভাঙ্গার আগে পর্যন্ত ধোনিকে ছাড়িয়ে যাওয়ার বিষয়টি জানতেন না হিলি। তবে রেকর্ড গড়ে উচ্ছ্বসিত এই নারী ক্রিকেটার বলেন, ‘ধোনিকে ছাড়িয়ে যাওয়ার বিষয়ে আমার কোনো ধারণাই ছিল না। তবে রেকর্ড গড়ে আমি খুশি। উইকেটরক্ষক হয়ে দলের পক্ষে সুযোগ কাজে লাগিয়ে জয়ে সাহায্য করতে পারায় আমি আনন্দিত।’

অজিদের এবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জেতার পথে বড় ভূমিকা পালন করেছিলেন অ্যালিসা হিলি। ফাইনালে ভারতের বিপক্ষে ৩৯ বলে ৭ চার ও ৫ ছক্কায় ৩৯ বলে ঝড়ো ৭৫ রান করেন স্টার্ক পত্নী।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়