ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রথমবার ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে ক্রলি-পোপ-সিবলি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ৩০ সেপ্টেম্বর ২০২০  
প্রথমবার ইংল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে ক্রলি-পোপ-সিবলি

জ্যাক ক্রলি ও ডম সিবলি (ডানে) কেন্দ্রীয়ভাবে চুক্তিবদ্ধ হলেন

আগামী এক বছরের জন্য খেলোয়াড়দের কেন্দ্রীয় চুক্তির তালিকা ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সেখানে প্রথমবার জায়গা করে নিয়েছেন তরুণ ব্যাটসম্যান জ্যাক ক্রলি, ওলি পোপ ও ডম সিবলি।

টেস্ট ও সাদা বলের ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তিতে নেওয়া হয়েছে ১২ জন করে খেলোয়াড়। চারজনকে ইনক্রিমেন্টাল চুক্তিতে ও তিনজনেক ফাস্ট বোলিং চুক্তিতে রাখা হয়েছে। চুক্তির ক্যাটাগরি ও খেলোয়াড়দের বেতন এখনও নির্ধারণ করা হয়নি। করোনার কারণে তৈরি হওয়া আর্থিক সংকটের মধ্যে বেতন কাঠামো নিয়ে দ্বিতীয়বার ভাবতে হচ্ছে বোর্ডকে।

চুক্তি থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। গত শীতে দলে জায়গা হারানোর পর ঠাঁই মেলেনি টেস্টের কেন্দ্রীয় চুক্তিতেও। গত বছর সাদা বলের কেন্দ্রীয় চুক্তিতে থাকা জো ডেনলির সঙ্গে নতুন চুক্তি করেনি বোর্ড।

গত বছর সব ফরম্যাটে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে ইনক্রিমেন্টাল চুক্তির আওতায় রাখা হয়েছে ডম বেস, ক্রিস জর্ডান, ডেভিড মালান ও জ্যাক লিচকে। সাকিব মাহমুদ, ওলি স্টোন ও ক্রেইগ ওভারটনের সঙ্গে পেস বোলিং চুক্তি অটুট রেখেছে বোর্ড। আগামীকাল ১ অক্টোবর থেকে কার্যকর হবে এই চুক্তি।

টেস্টে কেন্দ্রীয় চুক্তি: জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, ওলি পোপ, জো রুট, ডম সিবলি, বেন স্টোকস, ক্রিস ওকস।

সাদা বলে কেন্দ্রীয় চুক্তি: মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কারান, এউইন মরগান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, ক্রিস ওকস, মার্ক উড।

ইনক্রিমেন্ট চুক্তি: ডম বেস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, জ্যাক লিচ।

পেস বোলিং উন্নয়ন চুক্তি: সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, ওলি স্টোন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ