ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টাইব্রেকারে হেরে শেষ ষোলো থেকেই বিদায় লিভারপুলের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৭, ২ অক্টোবর ২০২০   আপডেট: ০৮:২১, ২ অক্টোবর ২০২০
টাইব্রেকারে হেরে শেষ ষোলো থেকেই বিদায় লিভারপুলের

কারাবাও কাপের শেষ ষোলো থেকেই বিদায় নিলো লিভারপুল। বৃহস্পতিবার (১ অক্টোবর) রাতে তাদের টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্সেনাল।

প্রিমিয়ার লিগের ম্যাচে সোমবার এই আর্সেনালকে ৩-১ গোলে হারিয়েছিল জার্গেন ক্লপের শিষ্যরা। তাদের বিপক্ষে বৃহস্পতিবারও একাধিক গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু তার কোনোটিই কাজে লাগাতে পারেনি। অবশ্য সুযোগ কাজে লাগাতে পারেনি আর্সেনালও। তাইতো গোলশূন্যভাবে শেষ হওয়া ম্যাচটির মীমাংসা হয় টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষার মধ্য দিয়ে।

অবশ্য ম্যাচের ৪৪ মিনিটে পেনাল্টি পেতে পারতো লিভারপুল। কিন্তু সেটা হয়নি। ফ্রি কিক থেকে গোলের দারুণ সুযোগ পেয়েও মিস করেন তাকুমি মিনামিনো। তিনি ক্রসবারে মেরে দেন। দিয়েগো জটার নেওয়া শট দুই-দুইবার ফিরিয়ে দেন আর্সেনালের গোলরক্ষক বার্নড লেনো।

৭০ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল আর্সেনালও। কিন্তু লিভারপুলের গোলরক্ষক আদ্রিয়ান পাঞ্চ করে ফেরান। যোগ করা সময়ে পেনাল্টির জন্য আবেদন করেছিল আর্সেনাল। কিন্তু রেফারি সেটাতে কর্ণপাত করেননি।

এরপর টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় শেষ হাসি হাসে গার্নাসরা। আর বিদায় নেয় লিভারপুল। এমন হয়ে আর্সেনালের নায়ক ছিলেন বার্নড লেনো। তিনি দুটি শট ফিরিয়ে দেন।

কোয়ার্টার ফাইনালে টানা তিনবারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে আর্সেনাল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়