Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

মারা গেলেন আফগান ক্রিকেটার নাজিব তারাকাই

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ৬ অক্টোবর ২০২০   আপডেট: ১২:৫৪, ৬ অক্টোবর ২০২০
মারা গেলেন আফগান ক্রিকেটার নাজিব তারাকাই

আফগানিস্তান জাতীয় দলের ক্রিকেটার নাজিব তারাকাই আজ (৬ অক্টোবর) মৃত্যুবরণ করেছেন। গত শুক্রবার সড়ক দুর্ঘটনার কবলে পড়েছিলেন নাজিব। আর এটিই কাল হলো এই ক্রিকেটারের। মৃত্যুকালে এই ক্রিকেটারের বয়স হয়েছিল ২৯ বছর।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে। নিজেদের টুইট বার্তায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) লিখেছে, ‘এসিবি এবং ক্রিকেট পাগল আফগানরা আজ শোকাহত, জাতীয় দলের আক্রমণাত্মক ব্যাটসম্যান এবং দারুণ এক মানুষ নাজিব তারাকাই (২৯) গাড়ি দুর্ঘটনায় আমাদের শোক এবং হতাশায় ভাসিয়ে মৃত্যুবরণ করেছে। আল্লাহ তার প্রতি ক্ষমাশীল হোন।’ 

গত শুক্রবার নিজ শহরে সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়েছিলেন নাজিব। মুদি দোকান থেকে বাজার শেষে ঘরে ফেরার পথে একটি প্রাইভেটকারের সঙ্গে দুর্ঘটনার শিকার হোন এই ক্রিকেটার। আফগানিস্তান ক্রিকেট বোর্ড এই ক্রিকেটারের চিকিৎসার ব্যবস্থা করে। তাকে আইসিইউতেও রাখা হয়। প্রয়োজনে দেশের বাইরে পাঠানোরও উদ্যোগ নেয় দেশটির ক্রিকেট বোর্ড।

তবে মৃত্যুর সঙ্গে তিনদিন পাঞ্জা লড়ে শেষ পর্যন্ত বিদায় নিয়েছেন এই ক্রিকেটার।

নাজিব সর্বশেষ গত মাসে ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা শাপাগিজা টুর্নামেন্টে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছিলেন। সেই ম্যাচে মাইস আইনাক নাইটসের হয়ে ৩২ রান করেছিলেন নাজিব। জাতীয় দলের জার্সিতে এই ক্রিকেটার ১২ টি-টোয়েন্টি এবং একটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে অভিষেক হয়েছিল নাজিবের।

জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০১৯ সালে সর্বশেষ মাঠে নেমেছিলেন নাজিব তারাকাই। সেই ম্যাচে প্রতিপক্ষ হিসেবে খেলেছেন বাংলাদেশের বিপক্ষে।

দুই দিন আগে রাস্তায় বোমা হামলায় মারা গিয়েছিলেন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের আম্পায়ার বিসমিল্লাহ জান শেনওয়ারি।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়