ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

স্ট্রাইকারের গোল করা ছাড়া আরও কাজ আছে: বেনজেমা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ৬ অক্টোবর ২০২০  
স্ট্রাইকারের গোল করা ছাড়া আরও কাজ আছে: বেনজেমা

আধুনিক ফুটবলে একজন পরিপূর্ণ স্ট্রাইকারের গুণাবলীর রূপরেখা আঁকলেন করিম বেনজেমা। তার মতে, মাঠে একজন স্ট্রাইকারের গোল করা ছাড়াও আরও গুরুত্বপূর্ণ দায়িত্ব আছে।

লেভান্তের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ২-০ গোলের জয়ে যোগ করা সময়ের পঞ্চম মিনিটে গোল করেন বেনজেমা। মাদ্রিদ ক্লাবের জার্সিতে যা ছিল তার ২৫০তম গোল। এই মাইলফলক স্পর্শ করে উচ্ছ্বসিত ৩২ বছর বয়সী স্ট্রাইকার।

তবে দলে একজন স্ট্রাইকার আরও অবদান রাখতে পারে মনে করেন বেনজেমা। সেটা হতে পারে সতীর্থদের দিয়ে গোল বানানো কিংবা তাদের জন্য জায়গা তৈরি করে দেওয়া। গত মৌসুমে লিগে দলের পক্ষে সর্বোচ্চ গোলের পাশাপাশি আটটি অ্যাসিস্ট করে এই স্ট্রাইকার তার দায়িত্ব সামলেছেন। 

রিয়ালের অফিসিয়াল ওয়েবসাইটে বেনজেমা বলেছেন, ‘আমার গোলের জন্য আমি খুব খুশি এবং গর্ববোধ করি। ক্লাবে এই মুহূর্তে খেলার ধরনেও আমি গর্বিত। এখানে আমার জন্য খেলা সম্মানের এবং গোল করা চালিয়ে যেতে কাজ করবো আমি।’

একজন স্ট্রাইকারকে নিয়ে ফুটবল ভক্তদের ধারণা পাল্টে দিতে চান বেনজেমা, ‘লোকেরা ফুটবল ভিন্ন চোখে দেখে এবং অনেকে শুধু গোলের দিকে মনোযোগ দেয়। কিন্তু মুভমেন্ট কিংবা পাসের মতো আরও অনেক বিষয় আছে। আমি একজন ফরোয়ার্ড যে গোলও করে।’

রিয়ালের ইতিহাসে পঞ্চম শীর্ষ গোলদাতার আসনে বসেছেন বেনজেমা। তার উেোর আছেন ক্রিস্তিয়ানো রোনালদো (৪৫১ গোল), রাউল গঞ্জালেজ (৩২৩), আলফ্রেদো দি স্তেফানো (৩০৮) ও কার্লোস সান্তিয়ানা (২৯০)।

ক্লাবটির হয়ে ১২তম মৌসুম খেলছেন ফরাসি ফরোয়ার্ড, সব মিলিয়ে ১৯টি শিরোপা জয়ের পথে খেলেছেন ৫১৭ ম্যাচ। গত মৌসুমে ২১ গোল করে রিয়ালের সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি এবং অ্যাসিস্ট ছিল আটটি। তাতে তিন বছরে প্রথম লা লিগা জেতে মাদ্রিদ ক্লাব।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়