ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২০১০ কি ফিরিয়ে আনতে পারবে ধোনির চেন্নাই?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ১৪ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:০৪, ১৪ অক্টোবর ২০২০
২০১০ কি ফিরিয়ে আনতে পারবে ধোনির চেন্নাই?

প্রথম সাত ম্যাচে কেবল ২ জয়। এবারের আইপিএলে টিকে থাকতে হলে সর্বশেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারাতেই হতো। মাহেন্দ্র সিং ধোনির চেন্নাই সেই চেষ্টায় সম্পূর্ণ সফল। ত্রয়োদশ আইপিএলে নিজেদের অষ্টম ম্যাচে সানরাইজার্সকে ২০ রানে হারিয়ে আসরে নিজেদের তৃতীয় জয় তুলে নিয়েছে দলটি।

আর এই জয়ের ফলে আট ম্যাচ শেষে চেন্নাইয়ের জয় তিনটি, হার পাঁচটি। ঠিক দশ বছর আগে ২০১০ সালে আইপিএলের তৃতীয় আসরেও একই অবস্থানে ছিল ধোনির চেন্নাই। সেই বছর চেন্নাই শিবির সেই অবস্থান থেকে উঠে এসে শেষ পর্যন্ত আইপিএলের শিরোপাটাই নিজের করে নিয়েছিল। এবারও কি তবে ২০১০ ফিরিয়ে আনতে পারবে ধোনির চেন্নাই শিবির?

দুবাইতে আইপিএলের ২৯তম ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ধোনি। ব্যাটিংয়ে নেমে শুরুতে ডু প্লেসির উইকেট হারালেও বাকীদের দৃঢ়তায় নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৭ রানের সংগ্রহ দাঁড় করায় চেন্নাই। দলের পক্ষে ওয়াটসন সর্বোচ্চ ৪২ করেন। এছাড়াও রায়ডু ৪১ এবং কারেন করেন ৩১ রান। শেষ দিকে নেমে ধোনি ১৩ বলে ২১ এবং জাদেজা ১০ বলে ঝড়ো ২৫ করেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে নিয়মিত উইকেট হারানো সানরাইজার্স তুলতে পারে ৮ উইকেটে ১৪৭ রান। ম্যাচের একমাত্র ফিফটি হাঁকানো উইলিয়ামসনের ৫৭ রান সানরাইজার্সের হয়ে কোনো কাজে আসেনি।

এই জয়ে চেন্নাই ৬ পয়েন্ট নিয়ে আছে তালিকার ছয় নম্বরে। মাত্র ১ জয় নিয়ে সবার নিচে কিংস ইলেভেন পাঞ্জাব এবং তালিকার শীর্ষে আছে মুম্বাই ইন্ডিয়ান্স। ২০১০ সালে আইপিএলে তৃতীয় আসরেও চেন্নাইয়ের আট ম্যাচ শেষে তালিকার চিত্র একই ছিল। সেই আসরে চেন্নাই গ্রুপ পর্বে বাকী ৬ ম্যাচের চারটিতে জিতে প্লে অফে জায়গা করে নিয়েছিল। সেখান থেকে পরবর্তীতে নিজেদের প্রথম শিরোপা ঘরে তুলেছিল। এবারও চেন্নাইয়ের একই চিত্র। তাই ভক্ত-দর্শকরা ইতিহাসের পুনরাবৃতি ঘটার আশা করতে শুরু করেছে। কিন্তু ঘটবে কী? উত্তর সময়ই বলবে।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়