RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২১ ১৪২৭ ||  ১৭ রবিউস সানি ১৪৪২

শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, পাকিস্তানকে স্বাগত জানাবে দ. আফ্রিকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ২৭ অক্টোবর ২০২০  
শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, পাকিস্তানকে স্বাগত জানাবে দ. আফ্রিকা

সামনে ব্যস্ত ঘরোয়া মৌসুম কাটাতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের পর শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও পাকিস্তান খেলতে যাচ্ছে তাদের মাটিতে। মঙ্গলবার ২০২০-২১ মৌসুমের সূচি প্রকাশ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)।

গত সপ্তাহে সিএসএ এক ঘোষণায় ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সীমিত ওভারের সিরিজ চূড়ান্ত করে। ২৭ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত দুই দল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে।

এরপর দক্ষিণ আফ্রিকা দুটি টেস্ট খেলতে শ্রীলঙ্কাকে স্বাগত জানাবে, প্রিটোরিয়ায় ২৬ ডিসেম্বর ও জোহানেসবার্গে ২ জানুয়ারি হবে ম্যাচগুলো। দলের ভ্রমণ সংক্ষিপ্ত করতে দুটি খেলাই হবে হাইভেল্ডে।

ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যে তিনটি টেস্ট খেলতে অস্ট্রেলিয়া পা রাখবে দক্ষিণ আফ্রিকায়। ম্যাচের দিনক্ষণ ও ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি। ২০১৮ সালে কেপটাউনে বিতর্কিত বল টেম্পারিংয়ের ঘটনার পর প্রথমবার দেশটিতে টেস্ট খেলবে অজিরা। দুই বছর আগের ওই ঘটনায় অধিনায়ক স্টিভেন স্মিথ, ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফট নিষিদ্ধ হন।

এপ্রিলে পাকিস্তান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকায়। এই সফরের ব্যাপারে আলাপ-আলোচনা এখনও প্রক্রিয়াধীন।

শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের মাঝেই কোনও এক সময় পাকিস্তান সফরের ইঙ্গিত দিয়েছে সিএসএ। সূচি চূড়ান্ত হলে ২০০৭ সালের পর প্রথমবার পাকিস্তানে যাবে প্রোটিয়ারা। নিরাপত্তা ব্যবস্থা পর্যালোচনা করতে এই সপ্তাহে সিএসএ’র একটি প্রতিনিধি দল পাকিস্তানে যাওয়ার কথা। সেখানে শুক্রবার থেকে শুরু হচ্ছে পাকিস্তান ও জিম্বাবুয়ের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়