RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

সাকিবের নিষেধাজ্ঞা মুক্তির দিনে মাগুরাবাসীর উল্লাস

মাগুরা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৭, ২৯ অক্টোবর ২০২০  
সাকিবের নিষেধাজ্ঞা মুক্তির দিনে মাগুরাবাসীর উল্লাস

সাকিব আল হাসানকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দেওয়া নিষেধাজ্ঞা মুক্ত হবেন আজ বৃহস্পতিবার। তার আগে আইসিসির বহিষ্কারাদেশের মেয়াদের শেষ দিন বুধবার রাতে মাগুরায় এই উপলক্ষে হয়ে গেল উৎসব, আনন্দ মিছিল, শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ।

আজ থেকে সাকিবের মাঠে নামতে আর কোনো বাধা থাকবে না। ব্যাট-বল হাতে আবারও তাকে পাবে বাংলাদেশ। পুরো দেশের সাথে মাগুরার মানুষও দারুণ খুশি। এই খুশিতে যোগ দেন সাকিবের বাবা মাসরুর রেজা কুটিল। উৎসব পায় ভিন্ন মাত্র।

সাকিবের বিরুদ্ধে অভিযোগ ছিল, আন্তর্জাতিক দুটি ম্যাচ ও আইপিএলের একটি ম্যাচে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা জানাননি আইসিসির দুর্নীতি দমন বিভাগকে। আন্তর্জাতিক ম্যাচ দুটি ছিল জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে নিয়ে ২০১৮ সালের জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে।

দেশের ক্রিকেটর প্রাণ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ২০১৯ সালের ২৮ অক্টোবর তার জীবনে বয়ে গেছে কালবৈশাখী ঝড়। তিনি জুয়াড়ির প্রস্তাব গোপন কারায় আইসিসি তাকে ১ বছরের জন্য নিষিদ্ধ করেছিল। আজ বৃহস্পতিবার শেষ হচ্ছে সাকিবের শাস্তির মেয়াদ। এরপর ব্যাট-বল হাতে মাঠে নামতে কোনো বাধা থাকবে না সাকিবের ।

সাকিবের এ মুক্ত হওয়ার খবরে তার নিজ জেলায় বুধবার রাতে শহরের রাস্তায় নেচে-গেয়ে আনন্দ-উল্লাস করেছে তার ভক্তরা। পাশাপাশি ভক্তরা শহরের মানুষকে মিষ্টিমুখ করিয়েছে।

শহরের ক্রিকেটপ্রেমী মনিরুল বলেন, সাকিব মানেই বাংলাদেশ, সাকিব মানেই জয়। সাকিব না থাকায় বাংলাদেশ দলের অনেক ক্ষতি হয়েছে। তাই আমরা সাকিবের এই বীরের বেশে ফেরাকে সাধুবাদ জানাই।

সাকিবের বাবা মাশরুর রেজা কুটিল বলেন, এতোদিন সাকিব বাংলাদেশ দলের বাইরে ছিল। আজ তার শাস্তির মেয়াদ শেষ হচ্ছে। আজ সাকিব ভক্তরা খুব খুশি। এ খুশিতে সবাই আনন্দ-উল্লাস করছে। আমি সাকিব ভক্তদের মিষ্টি মুখ করিয়েছি। সবাই সাকিবের জন্য দোয়া করবেন। সে যেন আগামী দিনগুলোতে সুন্দরভাবে খেলতে পারে।

শাহীন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়