RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৮ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৪ ১৪২৭ ||  ১১ রবিউস সানি ১৪৪২

বিদায়ের আগে জ্বলছে চেন্নাই

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২০, ৩০ অক্টোবর ২০২০  
বিদায়ের আগে জ্বলছে চেন্নাই

বিদায়ের আগে জ্বলছে চেন্নাই সুপার কিংস। দ্বাদশ ম্যাচে তারা হারিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাতে তারা শেষ ম্যাচের আগের ম্যাচে হারিয়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। এই জয় চেন্নাইর জন্য খুব বেশি উপকারী না হলেও কলকাতাকে বেকায়দায় ফেলেছে।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে কলকাতা প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৭২ রান সংগ্রহ করে। জবাবে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চেন্নাই।

কলকাতার ১৭২ রানের ইনিংসে সর্বোচ্চ ৮৭ রান করেন নিতিশ রানা। ৬১ বল খেলে ১০টি চার ও ৪ ছক্কায় করেন ৮৭ রান। শুভমান গিল ১৭ বলে করেন ২৬ রান। অপরাজিত ২১টি রান আসে দিনেশ কার্তিকের ব্যাট থেকে। বল হাতে চেন্নাই সুপার কিংসের লুঙ্গি এনগিদি ৩৪ রানে ২টি উইকেট নেন।

১৭২ রান তাড়া করতে নেমে দুটি জুটিতে জয়ের ভিত পায় চেন্নাই। উদ্বোধনী জুটিতে ৫০ রান তোলেন শেন ওয়াটসন ও রুতুরাজ গাইকোয়াড়। দ্বিতীয় উইকেটে ৬৮ রান তোলেন গাইকোয়াড় ও আম্বাতি রাইডু।

সেখান থেকে দ্রুত দুইটি উইকেট হারায় চেন্নাই। শেষ দিকে স্যাম কুরান ও রবীন্দ্র জাদেজা দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। জয়ের জন্য শেষ বলে ১ রান প্রয়োজন ছিল চেন্নাইর। কিন্তু জাদেজা ছক্কা হাঁকিয়ে দলকে জেতান।

ব্যাট হাতে জাদেজা ১১ বলে ২ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৩১ রান করেন। ৩৮ রান করেন আম্বাতি রাইডু। ৫৩ বলে ৬ চার ও ২ ছক্কায় ৭২ রান করেন গাইকোয়াড়।

বল হাতে কলকাতার প্যাট কামিন্স ও বরুন চক্রবর্তী ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন রুতুরাজ কাইকোয়াড়।

এই ম্যাচটি জিতলেও ১৩ ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতেই আছে চেন্নাই। সমান ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে কলকাতা আছে পঞ্চম স্থানে। তবে কলকাতার জয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের প্লে-অফ নিশ্চিত হয়েছে। ১২ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট সংগ্রহ করে মুম্বাই রযেছে পয়েন্ট টেবিলের শীর্ষে। 

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়