RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৩ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ৯ ১৪২৭ ||  ০৬ রবিউস সানি ১৪৪২

স্কোর ৪১৮/০! ৯৭ বছরের পুরোনো রেকর্ড হুমকিতে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ৩১ অক্টোবর ২০২০  
স্কোর ৪১৮/০! ৯৭ বছরের পুরোনো রেকর্ড হুমকিতে

অস্ট্রেলিয়ার ঘরোয়া শেফিল্ড শিল্ডের ম্যাচে দারুণ একদিন পার করলো ভিক্টোরিয়া। সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে ভিক্টোরিয়ার দুই ওপেনার অবিচ্ছিন্ন ৪১৮ রানের জুটি গড়ে রেকর্ড বইয়ে ঘষামাজা করেছেন। তৃতীয় দিন ৯৭ রানের পুরোনো আরেক রেকর্ড ভাঙার লক্ষ্যে মাঠে নামবেন দুই ওপেনার মার্কাস হ্যারিস-উইল পুকোভ্সকি।

অ্যাডিলেইডের গ্লেনেল্গ ওভালে সাউথ অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ২০০ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে রীতিমতো প্রতিপক্ষ বোলারদের ভুগিয়েছেন ভিক্টোরিয়ার দুই ওপেনার। দ্বিতীয় দিন শেষে হ্যারিস ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল হান্ড্রেড তুলে ২০৭ রানে অপরাজিত থাকলেও পুকোভ্সকিকে না জানি নির্ঘুম রাত পার করা লাগে। ক্যারিয়ারের প্রথম দ্বিশতক থেকে ১ কদম দূরে ১৯৯ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন পুকোভ্সকি।

দুই ওপেনারের বদৌলতে চারশ রানের জুটি শেফিল্ড শিল্ড দেখলো পঞ্চমবারের মতো। এছাড়াও ৪১৮ রানের জুটি গড়ার পথে শেফিল্ড ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ওপেনিং জুটি গড়ে ফেলেছেন হ্যারিস ও পুকোভ্সকি। আর ১৪ রান যোগ করলে জিওফ মার্শ-মাইক ভেলেত্তার ৪৩১ রানের ওপেনিং জুটি পেছনে ফেলবেন ভিক্টোরিয়ার এই জুটি।

ইতিমধ্যে ভিক্টোরিয়ার হয়ে সর্বোচ্চ ওপেনিং জুটির মালিক হয়ে গেছেন হ্যারিস-পুকোভ্সকি। ভেঙেছেন ১৯৮১ সালে জুলিয়েন উইনের এবং জেফ মসের গড়া ৩৯০ রানের উদ্বোধনী জুটি। এদিকে তৃতীয় দিন আর ৩৯ রানের জুটি গড়লেই ভিক্টোরিয়ার হয়ে ৯৭ বছরের পুরোনো এক রেকর্ড নিজেদের করে নেবেন হ্যারিস-পুকোভ্সকি। ভিক্টোরিয়ার হয়ে যেকোন উইকেটে সর্বোচ্চ রানের জুটি ৪৫৬, ১৯২৩ সালে আর্নি মায়েন এবং বিখ্যাত বিল পন্সফোর্ডের উইলো থেকে এসেছিল সেই রেকর্ড জুটি।

তবে হ্যারিস-পুকোভ্সকি যে গতিতে ছুটছেন, সেই রেকর্ড নিশ্চিতভাবেই হুমকির মুখে। হ্যারিস চাইবেন ৩৫৯ বলে ২৪ চার ও ১ ছয়ে সাজানো তার ২০৭ রানের ইনিংস টেনে প্রথম ত্রিশতক হাঁকাতে। আর পুকোভ্সকি ২২ চার ও ১ ছয়ে সাজানো ১৯৯ রানের ইনিংসকে প্রথম দ্বিশতকে রূপ দিয়ে চাইবেন আরও লম্বা করতে।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়