ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নিউ জিল্যান্ডে প্রথম করোনা পরীক্ষায় ‘নেগেটিভ’ উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ৩ নভেম্বর ২০২০  
নিউ জিল্যান্ডে প্রথম করোনা পরীক্ষায় ‘নেগেটিভ’ উইন্ডিজ

দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে ক্যারিবীয় দ্বীপপুঞ্জ থেকে ৫৪ ঘণ্টার লম্বা ভ্রমণ শেষে শুক্রবার নিউ জিল্যান্ডে পা রাখে ওয়েস্ট ইন্ডিজ। দলের প্রত্যেকে ক্রাইস্টচার্চে আইসোলেশনে রয়েছেন। তাদের জন্য সুখবর দিয়েছে নিউ জিল্যান্ড ক্রিকেট। মঙ্গলবার তারা জানিয়েছে, প্রথম করোনাভাইরাস পরীক্ষায় উইন্ডিজ দলের প্রত্যেকের নেগেটিভ এসেছে।

দেশ ছাড়ার তৃতীয় দিন শুক্রবার এই পরীক্ষা করা হয়। ১৪ দিনের এই কোয়ারেন্টাইনে সফরকারী দলকে আরও দুইবার পরীক্ষা দিতে হবে- ষষ্ঠ ও ১২তম দিনে। প্রথম পরীক্ষায় নেগেটিভ হওয়ায় স্টাফ ও খেলোয়াড় ও স্টাফদের এখন আলাদা রুমে আইসোলেশনে থাকার প্রয়োজন নেই। সর্বোচ্চ ১৫ জন করে সদস্য তিনটি সুরক্ষা বলয় মেনে চতুর্থ থেকে সপ্তম দিন পর্যন্ত টেনিং করতে ও জিমে যেতে পারবেন। কোয়ারেন্টাইনের অষ্টম থেকে ১৪তম দিন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ ক্যাম্প দুটি সুরক্ষা বলয়ে বিভক্ত হতে পারবে, যেখানে সর্বোচ্চ ২০ জন করে থাকবে।

ওয়েস্ট ইন্ডিজের ৩৫ জনের সফরকারী দলের সাতজন- টি-টোয়েন্টি অধিনায়ক কিয়েরন পোলার্ড, টেস্ট অধিনায়ক জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, শিমরন হেটমায়ার, কিমো পল, নিকোলাস পুরান ও ওশানে থোমাস ১০ নভেম্বর আইপিএল শেষ করে সংযুক্ত আরব আমিরাত থেকে নিউ জিল্যান্ডে উড়াল দেবেন।

এই সাতজনের মধ্যে যে ছয়জন টি-টোয়েন্টি খেলবেন, তাদের কোয়ারেন্টাইন শেষ হবে ২৭ নভেম্বর প্রথম টি-টোয়েন্টির ঠিক আগে। ৩ ডিসেম্বর হ্যামিল্টনে শুরু হবে টেস্ট সিরিজ, ওয়েলিংটনে ১১ ডিসেম্বর হবে শেষ ম্যাচ।

করোনাভাইরাস মহামারির পর একমাত্র দল হিসেবে ওয়েস্ট ইন্ডিজ দুটি বিদেশ সফরে গেলো। এর আগে জুলাইয়ে ইংল্যান্ডে তিনটি টেস্ট খেলেছিল তারা।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়