ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জাহানারা-সালমাদের নিয়ে আজ শুরু ‘মেয়েদের আইপিএল’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ৪ নভেম্বর ২০২০  
জাহানারা-সালমাদের নিয়ে আজ শুরু ‘মেয়েদের আইপিএল’

তিন দলের মাত্র ৫ দিনের টুর্নামেন্ট। তাও মোটে ম্যাচ ৪টি। তবুও ‘ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ নিয়ে আগ্রহ থাকবে বাংলাদেশী দর্শকদের। কারণ মেয়েদের আইপিএল খ্যাত এই টুর্নামেন্টে প্রথমবারের মতো খেলছেন বাংলাদেশি দুই নারী ক্রিকেটার।

জাহানারা আলম এবং সালমা খাতুন ইতিমধ্যে আইপিএল খেলতে নিজ নিজ দলের সঙ্গে দুবাই অবস্থান করছেন। সেখানে আজ (৪ নভেম্বর) থেকে শুরু হচ্ছে এবারের টুর্নামেন্ট।

প্রথম দিনেই মাঠে নামবেন বাংলাদেশ নারি দলের পেসার অলরাউন্ডার জাহানারা। গতবারের মতো এবারও ভেলোসিটির হয়ে খেলছেন জাহানারা। প্রথম ম্যাচে গত আসরের চ্যাম্পিয়ন সুপারনোভার মুখোমুখি হবে তারা।

এদিকে আগামীকাল (৫ নভেম্বর) সালমা এবং জাহানারা পরস্পরের বিপক্ষে মাঠে নামবে। প্রথমবারের মতো মেয়েদের আইপিএলে সুযোগ পাওয়া জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক সালমা খেলবেন ট্রেইলব্লেজার্সের হয়ে। এরপরের দিন হবে গ্রুপ পর্বের শেষ ম্যাচ। আর ৯ নভেম্বর পয়েন্ট তালিকার শীর্ষ দুই দলের মধ্যকার ফাইনাল দিয়ে শেষ হবে এবারের আসর।

এবারের আসরে জাহানারার দলের নেতৃত্বে আছেন ভারতীয় জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মিতালি রাজ। সালমার দল ট্রেইলব্লেজার্সের অধিনায়ক স্মৃতি মান্ধানা। এবং অপর দল গত আসরের চ্যাম্পিয়ন সুপারনোভার নেতৃত্বে আছেন হারমানপ্রিত কৌর।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়