ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কাইকেদোর গোলে এবার স্তব্ধ জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ৮ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৪৩, ৮ নভেম্বর ২০২০
কাইকেদোর গোলে এবার স্তব্ধ জুভেন্টাস

কাইকেদোর গোল উদযাপন

ফিরিপে কাইকেদো যা করে চলেছেন, তাতে নতুন করে ভাবাতে শুরু করেছে প্রতিপক্ষকে। লাৎসিওর এই ফরোয়ার্ডকে ‘শেষ সময়ের নায়ক’ বললে মোটেও বাড়াবাড়ি হবে না। দল যখন হারের শঙ্কায়, তখন রক্ষাকর্তার ভূমিকায় দেখা যাচ্ছে ৩২ বছর বয়সী কাইকেদোকে। যোগ করা সময়ে গোল করে এবার সিরি ‘আ’র চ্যাম্পিয়ন জুভেন্টাসকে রুখে দিলেন তিনি।

রোববার ঘরের মাঠে জুভেন্টাসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে লাৎসিও। প্রথমার্ধে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে লিড নিয়েছিল জুভরা। কিন্তু আগের দুই ম্যাচের মতো যোগ করা সময়ে গোল করে তাদের হতাশ করেছেন ইকুয়েডরিয়ান ফরোয়ার্ড। ছয় বছর পর জুভেন্টাসের সঙ্গে ড্র করে লাৎসিও।

দলের শীর্ষ গোলদাতা চিরো ইমোবিল, মিডফিল্ডার লুকাস লেইভা ও গোলকিপার থোমাস স্ত্রাকোশাকে ছাড়া মাঠে নেমেছিল লাৎসিও। ইতালিয়ান সংবাদমাধ্যমের তথ্য মতে, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তারা। দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ছাড়া নেমেও জুভেন্টাসকে চমকে দিলো দলটি।

গত সপ্তাহে সিরি ‘আ’য় তুরিনোর মাঠে ৯৮তম মিনিটে গোল করেছিলেন কাইকেদো। বুধবার চ্যাম্পিয়নস লিগে জেনিত সেন্ট পিটার্সবার্গের মাঠে ১-১ গোলের ড্রও হয়েছিল তার লক্ষ্যভেদী শটে। আর জুভেন্টাসের কঠিন প্রতিরোধ ভেঙে ৯৪তম মিনিটে সমতা ফেরান তিনি।

মৌসুমের ষষ্ঠ লিগ গোল করে ১৫ মিনিটে রোনালদো শিরোপাজয়ীদের এগিয়ে দেন। করোনাভাইরাসকে হারিয়ে গত সপ্তাহে মাঠে ফিরে স্পেজিয়ার জালে দুইবার বল পাঠানো ফরোয়ার্ডের ওই গোলই যথেষ্ট মনে হয়েছিল। পরে তার একটি শট পোস্টে আঘাত করে এবং একটি ফ্রি কিক লাৎসিও গোলকিপারের কাছে প্রতিহত হয়। গোড়ালিতে আঘাত নিয়ে ৭৬ মিনিটে পাউলো দিবালার বদলি হয়ে মাঠ ছাড়েন পর্তুগিজ তারকা। তাতে শেষ মুহূর্তে সুপার সাব কাইকেদোর লক্ষ্যভেদী শটে আফসোসে পুড়তে হয়েছে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে। 

৭ ম্যাচে ১৩ পয়েন্ট পেয়েছে জুভেন্টাস। শীর্ষ দল এসি মিলানের (১৬) চেয়ে তিন পয়েন্ট পেছনে থেকে তৃতীয় স্থানে তারা। চ্যাম্পিয়নদের সঙ্গে ব্যবধান আরও বাড়ানোর লক্ষ্যে রোববার ভেরোনাকে স্বাগত জানাবে মিলান ক্লাব। ১৫ পয়েন্ট নিয়ে মিলান ও জুভেন্টাসের মাঝখানে সাসসুওলো। লাৎসিও ১১ পয়েন্ট নিয়ে নবম স্থানে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়