ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফিটনেস টেস্টে সন্তোষজনক স্কোর সাকিবের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ১১ নভেম্বর ২০২০   আপডেট: ২০:৪১, ১১ নভেম্বর ২০২০
ফিটনেস টেস্টে সন্তোষজনক স্কোর সাকিবের

ফিটনেস পরীক্ষায় সন্তোষজনক স্কোর করেছেন সাকিব আল হাসান। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, বিসিবির মানদণ্ডের একদম কাছে সাকিবের বিপ টেস্টের স্কোর। 

সামনেই ফিরছে ঘরোয়া ক্রিকেট। এর আগে ক্রিকেটারদের ফিটনেস যাচাইয়ের জন্য ফিটনেস টেস্ট বাধ্যতামূলক করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি। সোমবার ও মঙ্গলবার ১০৭ ক্রিকেটার ফিটনেস টেস্ট দেন। প্রথম দিনই সাকিবের বিপ টেস্ট হওয়ার কথা থাকলেও দুইদিন বাড়তি সময় পান। 

বিশ্বসেরা অলরাউন্ডার বুধবার সকাল ১০টা থেকে ১১টার ভেতরে বিপ টেস্ট দেন। ফিটনেস যাচাইয়ের পরীক্ষায় ট্রেনারদের মন জয় করেন নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাওয়া এ ক্রিকেটার। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘সাকিব আল হাসানও আজকে দিয়েছে (ফিটনেস পরীক্ষা)। আমাদের স্ট্যান্ডার্ডের একদম কাছেই আছে। আমাদের ট্রেনাররা যথেষ্ট সন্তুষ্ট ওর ফিটনেস নিয়ে। আশা করছি যে খেলোয়াড়রা ফিটনেসে ধারাবাহিক উন্নতির এই প্রক্রিয়ার মধ্যেই থাকবে, সবার পারফরম্যান্সে যথেষ্ট উন্নতি হবে।’

শ্রীলঙ্কা সফরের জন্য নিজেকে প্রস্তুত করতে আগস্টে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে ফেরেন সাকিব। সফর স্থগিত হলেও সাকিব নিজেকে প্রস্তুত করেন আন্তর্জাতিক মঞ্চে ফেরার জন্য। প্রস্তুতের জন্য বিশ্বসেরা অলরাউন্ডার বেছে নেন শৈশবের বিদ্যাপীঠ বিকেএসপিকে। সেখানে সাকিব পাশে পান দুই মেন্টর মোহাম্মদ সালাউদ্দিন ও নাজমুল আবেদীন ফাহিমকে। তারা দুইজন স্কিল ট্রেনিং নিয়ে কাজ করেন। 

ফিটনেস ফিরে পেতে সাকিবকে ট্রেনিং করান দেশের সাবেক দ্রুততম মানব ও বিকেএসপির অ্যাথলেটিকস কোচ আবদুল্লাহ হেল কাফী ও বিকেএসপিরই তরুণ বক্সিং কোচ আরিফুল করিম।

বিসিবির নেওয়া বিপ টেস্টে সর্বোচ্চ স্কোর করেছেন পেসার মেহেদী হাসান। কুমিল্লার এই পেসার করেছেন ১৩.৬।

 

ঢাকা/ইয়াসিন/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়