Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

বাতিল গোলের পর স্কালোনির ভিএআর ভাবনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ১৩ নভেম্বর ২০২০  
বাতিল গোলের পর স্কালোনির ভিএআর ভাবনা

ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) কারণে বৃহস্পতিবার পাল্টে গেলো আর্জেন্টিনার ভাগ্য। দ্বিতীয়ার্ধে জয়ের সম্ভাবনা জাগানো লিওনেল মেসির গোলটি বাতিল হয় উদযাপনেরও মিনিটখানেক পর। প্যারাগুয়ের বিপক্ষে ১০টিরও বেশি পাসে দ্বিতীয় গোল বিল্ডআপের সময় ৩০ সেকেন্ড আগের এক ফাউলে ভিএআর রিভিউয়ে তা বাতিল হয়। দল এই অবিচারের শিকার হওয়ায় বিতর্কিত প্রযুক্তি নিয়ে কথা বললেন কোচ লিওনেল স্কালোনি।

ভিএআর নিয়ে বিতর্কের শেষ নেই। কারও জন্য এই প্রযুক্তি রক্ষাকর্তার ভূমিকায় অবতীর্ণ হলেও সমালোচিত হয়েছে বেশি। ধীরে ধীরে ফুটবলের সব প্রতিযোগিতায় এটি অন্তর্ভুক্ত হয়েছে। তীব্র সমালোচনার শিকার হলেও তা সংস্কারে কোনও পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে না। কখনও কখনও প্রয়োজনীয় মুহূর্তগুলো ভিএআরে রিভিউ করা হচ্ছে না বলে দাবি করলেন স্কালোনি। আর্জেন্টিনার কোচ এটির সমন্বয় করার আহ্বান জানালেন।

মেসির বাতিল গোলটির প্রতিক্রিয়ায় সংবাদ সম্মেলনে স্কালোনি বলেছেন, ‘আমি মনে করি যে ভিএআর ইস্যুটির সমন্বয়ের চেষ্টা করা জরুরি প্রয়োজন। এর ওপর আস্থা-অনাস্থা নিয়ে আমি কথা বলছি না, কিন্তু এটার মানদণ্ড সমন্বিত করতে হবে।’

আর্জেন্টাইন মিডফিল্ডার এক্সেকুয়েল পালাকিওসের ফাউলের উদাহরণ দিলেন আর্জেন্টিনার কোচ, ‘আমরা একজন খেলোয়াড়কে কয়েক দিন বা কয়েক মাস ধরে পাচ্ছি না দলে। ফাউল হয়েছিল, কিন্তু ভিএআর তা রিভিউ করেছিল না।’

বুয়েন্স আয়ার্সে বিশ্বকাপ বাছাইয়ের তৃতীয় ম্যাচ খেলতে নেমে শুরুটা ধীরে হয়েছিল আর্জেন্টিনার। তবে আনজেল রোমেরোর পেনাল্টি গোলের পর আক্রমণে ধার বাড়ে স্বাগতিকদের। বিরতির চার মিনিট আগে নিকোলাস গনসালেস করেন সমতাসূচক গোল। তারপর মেসির গোল, কিন্তু তা বাতিল। তাতে তিন পয়েন্টের জায়গায় এক পয়েন্ট পেতে হলো আলবিসেলেস্তেদের।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়