ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

২৪ জানুয়ারি বার্সার প্রেসিডেন্ট নির্বাচন!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ১৩ নভেম্বর ২০২০  
২৪ জানুয়ারি বার্সার প্রেসিডেন্ট নির্বাচন!

বৃহস্পতিবারের বৈঠক শেষে পরবর্তী ক্লাব প্রেসিডেন্ট নির্বাচন করতে ভোটের দিনক্ষণ নির্ধারণ করেছে বার্সেলোনার ম্যানেজিং বোর্ড। কাতালান রেডিওর প্রতিবেদন অনুযায়ী, ২৪ জানুয়ারি এই ভোট গ্রহণের প্রস্তাব দিয়েছে তারা।

বোর্ডের বিশ্বাস, ভোট গ্রহণের জন্য একদিনই যথেষ্ট। তবে করোনাভাইরাস মহামারির বিস্তার ঠেকাতে জনসমাগম এড়াতে বিভিন্ন স্থানে ব্যালট রাখার কথা ভাবছে।

২৪ জানুয়ারি যে ভোট হবে, তা এখনও আনুষ্ঠানিকভাবে জানানো হয়নি। পরবর্তী কয়েক দিনের মধ্যে জেনারেলিট্যাটের অনুমোদনের অপেক্ষায় ম্যানেজিং বোর্ড। মহামারির মধ্যে একটি সুরক্ষা বিধিও পেশ করা হয়েছে, যা স্বাস্থ্য কর্তৃপক্ষের অনুমোদন পেতে হবে।

জেনারেলিট্যাট সবুজ সংকেত দিলে বোর্ডের প্রেসিডেন্ট কার্লেস তুসকুয়েতস একটি সংবাদ সম্মেলন ডেকে নির্বাচনের দিন আনুষ্ঠানিকভাবে ঘোষণা করবেন। ক্লাবের নিয়ম অনুযায়ী, নির্বাচনের আগে ইলেক্টোরাল প্রক্রিয়া সম্পন্ন করার জন্য ৩৭ দিন হাতে রাখতে হবে।

জানুয়ারির শেষ সপ্তাহে নির্বাচন হওয়া নিয়ে আশাবাদী বোর্ড। কিন্তু ভোটের জন্য একদিন যথেষ্ট কি না তা নিয়ে প্রশ্ন রয়েছে। জনসমাগম এড়াতে হয়তো তা দুইদিনে গড়াতে পারে।

অক্টোবরের শেষ দিকে হোসেপ মারিয়া বার্তোমেউ পদত্যাগ করার পর থেকে বার্সায় আনুষ্ঠানিকভাবে কোনও প্রেসিডেন্ট নেই। তার বিদায়ের পরপর শুরু হয়েছে প্রচারণা। এখন পর্যন্ত প্রার্থিতার লড়াইয়ে নাম পড়েছে সাতটি- জাভি ভিলায়োআনা, ভিক্তর ফন্ত, টনি ফ্রেইক্সা, জোর্দি ফারে, আগুস্তি বেনেদিতো, পেরে রিয়েরা ও লুইস ফের্নান্দেস আলা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়