ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

২০২৩ সাল পর্যন্ত ম্যানসিটিতে গার্দিওলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ১৯ নভেম্বর ২০২০  
২০২৩ সাল পর্যন্ত ম্যানসিটিতে গার্দিওলা

এই মৌসুমে শেষ হতো ম্যানচেস্টার সিটির সঙ্গে পেপ গার্দিওলার বর্তমান চুক্তি। তাকে আরও দুই বছরের জন্য নিজেদের করে নিয়েছে প্রিমিয়ার লিগের সাবেক চ্যাম্পিয়নরা। স্প্যানিশ কোচের সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তির খবর বৃহস্পতিবার নিশ্চিত করেছে ক্লাবটি।

চুক্তির মেয়াদ বাড়ানোর আনুষ্ঠানিকতা শেষে গার্দিওলা বলেছেন, ‘ম্যানচেস্টার সিটিতে আসার পর এই ক্লাব ও এই শহরে খেলোয়াড়, স্টাফ, সমর্থক, ম্যানচেস্টারের বাসিন্দা এবং চেয়ারম্যান ও মালিকের কাছ থেকে দারুণ অভ্যর্থনা পেয়েছি। তারপর থেকে একসঙ্গে অনেক সাফল্য অর্জন করেছি, অনেক গোল পেয়েছি এবং ম্যাচ ও ট্রফি জিতেছি। আমরা সবাই এই সাফল্যে গর্বিত। এই মৌসুমের পর আরও দুই বছর আমাকে রেখে দিয়ে আমার ওপর যে আস্থা রেখেছেন মালিক ও চেয়ারম্যান, তাতে আমি বিনীত।’

নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বার্সেলোনার সাবেক কোচ, ‘আমাদের জন্য চ্যালেঞ্জ হচ্ছে উন্নতি ও বিকাশের ধারা ধরে রাখা এবং ম্যানচেস্টার সিটিকে এই লক্ষ্য অর্জনে সহায়তা করার সুযোগ পেয়ে আমি খুব রোমাঞ্চিত।’

৪৯ বছর বয়সী গার্দিওলা চার মৌসুম বার্সেলোনার কোচ ছিলেন। ২০১৬ সালে সিটিতে পা রাখার আগে বায়ার্ন মিউনিখে কাটান তিন মৌসুম। নতুন চুক্তি হওয়ায় ক্যারিয়ারের সবচেয়ে লম্বা সময় কাটাতে যাচ্ছেন ম্যানসিটিতে। এই ক্লাবটির সঙ্গে দুটি প্রিমিয়ার লিগ, তিনটি লিগ কাপ ও একটি এফএ কাপ জিতেছেন চার মৌসুমে। তবে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের বাধা পেরোতে পারেননি এখনও। সিটির সঙ্গে ঘরোয়া প্রতিযোগিতায় গার্দিওলার সেরা সাফল্য রেকর্ড ১০০ পয়েন্ট নিয়ে ২০১৮ সালের লিগ শিরোপা জয়। পরের মৌসুমেও তারা শিরোপা ধরে রেখেছিল ৯৮ পয়েন্ট নিয়ে।

কদিন ধরে গুঞ্জন ছিল বার্সেলোনায় গার্দিওলাকে ফিরিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে। প্রেসিডেন্সিয়াল নির্বাচনের দৌড়ে প্রথম দিকে থাকা ভিক্তর ফন্ত তাকে ন্যু ক্যাম্পে ফেরানোর ইচ্ছা প্রকাশ করেন। তবে সাবেক কোচ সরাসরি জানিয়ে দেন, তার ফিরে যাওয়ার কোনও ইচ্ছা নেই। ম্যানসিটির সঙ্গে নতুন করে চুক্তি বাড়িয়ে নিজের অবস্থান আরও পরিষ্কার করলেন গার্দিওলা।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়