RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

প্রথম দুই টেস্টে নেই রোহিত-ইশান্ত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ২৪ নভেম্বর ২০২০   আপডেট: ২০:১৮, ২৫ নভেম্বর ২০২০
প্রথম দুই টেস্টে নেই রোহিত-ইশান্ত

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্ট থেকে বাদ পড়লেন ভারতের তারকা ওপেনার রোহিত শর্মা ও পেসার ইশান্ত শর্মা। বাকি দুই টেস্টেও তাদের ঘিরে রয়েছে অনিশ্চয়তা। পুনর্বাসনে থাকা দুই ক্রিকেটারের ফিট হতে আরও প্রায় এক মাস লাগবে, এই তথ্য বিসিসিআইকে জানানোর পর তারা ছিটকে গেলেন।

আইপিএলে চোটের কারণে আরও আগেই সীমিত ওভারের সিরিজের দলে জায়গা পাননি রোহিত ও ইশান্ত। পুরোপুরি ফিট হতে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পুনর্বাসন চলছে তাদের। তাতে প্রথম টেস্ট থেকে তাদের খেলার সম্ভাবনা ছিল। কিন্তু কঠোর কোয়ারেন্টাইন নীতি ১৭ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া সিরিজে দুই ক্রিকেটারকে অনিশ্চয়তার মুখে ঠেলে দিলো।

মঙ্গলবার বোর্ডের এক সূত্র ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে বলেছে, ‘এনসিএ তাদের রিপোর্টে জানিয়েছে, ম্যাচ খেলার জন্য ফিট হতে রোহিত ও ইশান্ত দুজনেরই আরও অন্তত ৩ থেকে ৪ সপ্তাহ লাগবে।’ 

গত সপ্তাহে রোহিত জানান, তার হ্যামস্ট্রিংয়ের চোট এখন ভালোর দিকে। এনসিএতে কেবল স্ট্রেন্থ ও কন্ডিশনিং নিয়ে কাজ করছেন। সাইড স্ট্রেইন থেকে সুস্থ হওয়ার পথে ইশান্ত। তারপরও কঠোর কোয়ারেন্টাইন নীতি তাদের সামনে বড় বাধা। 

ওই সূত্র বলেছেন, ‘এখনও যদি তারা অস্ট্রেলিয়া যায়, বাণিজ্যিক ফ্লাইটের কারণে তাদের কঠোর কোয়ারেন্টাইনে থাকতে হবে। এর মানে এই ১৪ দিনে পুরো দলের মতো তারা ট্রেনিং করতে পারবে না। তাহলে এখন যদি ক্রিকেট অস্ট্রেলিয়া সরকারকে রাজি করাতে পারে তাহলে হয়তো কোয়ারেন্টাইনে অনুশীলন করতে পারবে তারা।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়