ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ডেলে আলীর অবিশ্বাস্য ক্যাচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ১২:১০, ২৫ নভেম্বর ২০২০

ফুটবলে ডেলে আলীর প্রতিভা নিয়ে সংশয় নেই কারোই। প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পারের মিডফিল্ড সামলানো এই ফুটবলার, ইংল্যান্ড জাতীয় দলের জার্সিও ইতিমধ্যে গায়ে চড়িয়েছেন। কিন্তু ক্রিকেটে! সেটা নিয়ে সন্দেহ থাকতেই পারে, তবে ডেলে আলীর নেওয়া অসাধারণ ক্যাচ দেখে চোখ চড়ক গাছ হয়ে যেতে পারে যে কারো! অদ্ভুত সুন্দর সেই ক্যাচটি ইতিমধ্যে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ক্রিকেটাররা যেমন গা গরমের জন্য ফুটবল খেলে থাকেন। টটেনহ্যামের ফুটবলাররাও হয়ত ভেবেছে, নিজেদের চাঙা রাখার জন্য ক্রিকেট খেলাটা সবচেয়ে ভালো উপায়। আর তাই সদলবলে টটেনহ্যামের ইনডোরেই ক্রিকেট খেলতে শুরু করেন টটেনহ্যামের ফুটবলাররা। সেখানে চমকপ্রদ ক্যাচটি মুঠোবন্দী করেন ডেলে আলী। ক্লাবের ইনডোরের সিসিটিভিতে ধরা পড়েছে সে ভিডিওটি।

নিজের ইনস্টাগ্রামে ডেলে আলী সেই ভিডিওটি আপ করেন। যেখানে দেখা যায়, টটেনহ্যামের গোলরক্ষক ব্যাটিং করছিলেন এবং ডেলে আলী শর্ট মিড অনে ফিল্ডিং করছিলেন। বোলারের করা একটি বলে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে সপাটে চালিয়েছেন হার্ট। বলটি সরাসরি ডেলে আলীর দিকেই যায়। কিন্তু বলটি নীচু ছিল, যা মাঠে স্পর্শ করতো আলীর ফিল্ডিং পজিশনে এসে।

কিন্তু ফুটবলে দক্ষ বুদ্ধিদীপ্ত ডেলে আলী বলটি ধরার জন্য হাত ব্যবহারের চেষ্টাই করেননি। বরং আলী ক্রিকেট বলটিকে ফুটবলের কারুকাজ দেখিয়ে পায়ের আলতো ছোঁয়ায় উপরে উঠিয়ে নেন। পরবর্তীতে বাম হাতে বলটি মুঠোবন্দী করেন।

ডেলে আলীর নেওয়া এই ক্যাচ দেখে বিশ্বাসই করতে পারছিলেন না জো হার্ট। এই ভিডিও নিজের ইনস্টাগ্রামে দিয়ে ডেলে আলী সেই হার্টকে মেনশন করে লিখেন, ‘আমার মনে হয়, জো হার্ট আমার এমন ক্যাচ দেখে মুগ্ধ হয়েছে।’ ইংল্যান্ড জাতীয় দলে এই ফুটবলারের আরেক সতীর্থ রাহীম স্টার্লিং এর উত্তরে লিখেছেন, ‘না, সেটি সম্ভব নয়’।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়