ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আফগানিস্তানকে প্রথম আনুষ্ঠানিক সফরের আমন্ত্রণ পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:৩৩, ২৫ নভেম্বর ২০২০
আফগানিস্তানকে প্রথম আনুষ্ঠানিক সফরের আমন্ত্রণ পাকিস্তানের

২০১১ সালে প্রথম ও একমাত্র বারের জন্য পাকিস্তানে সফর করে আফগানিস্তান ক্রিকেট দল। তবে সেই সফরের কোনো ম্যাচ প্রথম শ্রেণীর মর্যাদাও পায়নি। পাকিস্তানও খেলিয়েছিল দ্বিতীয় সারির দল। তবে এই প্রথমবারের মতো আফগানিস্তানকে নিজেদের দেশে আনুষ্ঠানিক সফরের প্রস্তাব দিয়েছে পাকিস্তান। এমনটাই জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াশিম খান।

গত সপ্তাহে রাষ্ট্রীয় সফরে আফগানিস্তানে যান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। আর সেই সফরের পাঁচদিনের মাথায় পাকিস্তানে দুই দলের মধ্যকার সিরিজ আয়োজনের পরিকল্পনা নিয়েছে পিসিবি। এই সিরিজ দুই দেশের মধ্য ভালোবাসা ও শান্তি আরও বৃদ্ধি করবে বলে মনে করছেন পিসিবির প্রধান নির্বাহী।

সংবাদমাধ্যম এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়াশিম খান বলেন, ‘পাকিস্তানের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে আয়োজিত এই ক্রিকেট সিরিজটি দুই দেশের মধ্যকার ভালোবাসা ও শান্তি আরও বৃদ্ধি করবে।’

কিন্তু কবে এই সফর হবে, সেই বিষয়ে নির্দিষ্ট কোনো সময় দিতে পারেননি ওয়াশিম খান। তবে জানিয়েছেন ২০২২ সালের মধ্যে নিজেদের ক্রিকেট সূচিতে এই সিরিজ আয়োজন করবে তারা। পিসিবির প্রধান নির্বাহী আরও যোগ করেন, ‘আমরা এই সফরের সম্ভাব্য সময় বের করার চেষ্টা করব। ২০২১ সালে যদি নাও হয়, অবশ্যই পরিকল্পনা থাকবে ২০২২ সালে আয়োজন করার।’

অবশ্য ২০২৩ বিশ্বকাপের সুপার লিগের অংশ হিসেবে সামনের বছর সংযুক্ত আরব আমিরাতে দুই দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আয়োজনের কথা রয়েছে। ২০১৯ বিশ্বকাপের আগে প্রস্তুতিমূলক ম্যাচে দুই দলের মধ্যকার সর্বশেষ সাক্ষাতে অবশ্য আফগানিস্তান জয়লাভ করেছিল।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়