ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইংল্যান্ড টেস্ট চেন্নাই-আহমেদাবাদে, পুনেতে ওয়ানডে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪১, ১১ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৯:১৫, ১১ ডিসেম্বর ২০২০
ইংল্যান্ড টেস্ট চেন্নাই-আহমেদাবাদে, পুনেতে ওয়ানডে

বিশ্বের সর্বাধিক আসনের স্টেডিয়াম মোতেরা

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের আসন্ন চার টেস্টের সিরিজ হবে চেন্নাই ও আহমেদাবাদে। ৫ ও ১৩ ফেব্রুয়ারি প্রথম দুটি টেস্ট হবে চেন্নাইয়ে। আহমেদাবাদের পুনর্নির্মিত মোতেরা স্টেডিয়ামে দুই দল খেলবে দিবারাত্রি সহ শেষ দুটি টেস্ট। 

১২ থেকে ২০ মার্চ পর্যন্ত পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের সবগুলো খেলা হবে আহমেদাবাদের এই ভেন্যুতে। ভারত-ইংল্যান্ডের ম্যাচগুলো রুদ্ধদ্বার স্টেডিয়ামে হবে নাকি দর্শকরাও থাকতে পারবে তা স্পষ্ট নয়। শ্রীলঙ্কা সফর শেষে ২৭ জানুয়ারি ইংল্যান্ড দল পা রাখবে চেন্নাইয়ে।

আহমেদাবাদ ও চেন্নাইয়ের সঙ্গে মোহালিকেও টেস্ট সিরিজের সম্ভাব্য ভেন্যু করার ব্যাপারে আলোচনা করেছিল ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। তবে শ্রীলঙ্কা থেকে নিকটবর্তী হওয়ায় মোহালির চেয়ে চেন্নাইকে বেছে নিয়েছে। কলম্বো থেকে শহরটিতে সর্বোচ্চ এক ঘণ্টার ফ্লাইট। তাছাড়া চেপুকে ভারতীয় বোলারদের জন্য বেশ মানানসই।

আহমেদাবাদকে বাছাই করার মূল কারণ এই শহরে প্রায় ছয় বছরে হয়নি কোনও আন্তর্জাতিক ম্যাচ। মোতেরায় সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল ২০১৪ সালের নভেম্বরে, শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে। শেষ ঘরোয়া ম্যাচ হয়েছিল ২০১৫ সালের আইপিএলে, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও রাজস্থান রয়্যালসের মধ্যে।

পুনর্নিমিত মোতেরা স্টেডিয়ামটি গত ফেব্রুয়ারিতে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উদ্বোধন করেছিলেন। বিশ্বের সর্বাধিক দর্শক ধারণক্ষমতাসম্পন্ন স্টেডিয়াম এটি, ১ লাখ ১০ হাজার আসন রয়েছে।

ইংল্যান্ডের এই সফর শেষ হবে পুনেতে তিন ওয়ানডের সিরিজ দিয়ে, যা শুরু হবে ২৩ মার্চ। ১২টি ম্যাচের জন্য মাত্র তিনটি ভেন্যু! বিসিসিআই বলেছে, করোনাভাইরাস মহামারির কারণে এই সিদ্ধান্ত নিতে হয়েছে তাদের।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়