ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

ওয়ালটন ফেডারেশন কাপে একই গ্রুপে আবাহনী-মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫০, ১৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:০৪, ১৩ ডিসেম্বর ২০২০
ওয়ালটন ফেডারেশন কাপে একই গ্রুপে আবাহনী-মোহামেডান

এবারের ওয়ালটন ফেডারেশন কাপের গ্রুপ নির্ধারণ হয়ে গেলো রোববার। জমজমাট এক টুর্নামেন্টের ঝাঁজ পাওয়া যাচ্ছে দুই ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা আবাহনী আর মোহামেডান স্পোর্টিং ক্লাব একই গ্রুপে পড়ায়।

ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় দেশের ১৩টি ক্লাব এই টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে। আগামী ২২ ডিসেম্বর থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হবে এই ফুটবল লড়াই।

রোববার দুপুরে বাফুফে ভবনে ‘লোগো উন্মোচন’ ও ড্র অনুষ্ঠান হয়। ‘এ’ গ্রুপে শেখ রাসেল ক্রীড়াচক্র, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। সাইফ স্পোর্টিং ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, ব্রাদার্স ইউনিয়ন ও উত্তর বারিধারা ক্লাবকে নিয়ে ‘বি’ গ্রুপ। ‘সি’ গ্রুপে বসুন্ধরা কিংস, চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ এমএফএস। ‘ডি’ গ্রুপে আবাহনী ও মোহামেডানের সঙ্গী বাংলাদেশ মুক্তিযোদ্ধা স্পোর্টিং।

চার গ্রুপের সেরা আটটি দল কোয়ার্টার ফাইনালে উঠবে। সেখান থেকে চারটি দল খেলবে সেমিফাইনাল। এরপর হবে ফাইনাল।

লোগো উন্মোচন ও ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ অন্যরা।

এবারের এই ৩২তম ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দলকে ৫ লাখ ও রানার্সআপ দলকে ৩ লাখ টাকা প্রাইজমানি দেওয়া হবে। এছাড়া অংশ নেওয়া প্রত্যেক দল ২ লাখ টাকা করে অংশগ্রহণ ফি পাবে। থাকবে ম্যাচ সেরাসহ টুর্নামেন্ট সেরার পুরস্কার।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়