ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন-বিএসজেএ ক্রীড়া উৎসব বুধবার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩২, ২১ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৪:৩৫, ২২ ডিসেম্বর ২০২০
ওয়ালটন-বিএসজেএ ক্রীড়া উৎসব বুধবার শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) ব্যবস্থাপনায় বুধবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন-বিএসজেএ ক্রীড়া উৎসব-২০২০।’ পাঁচটি ইভেন্টে বিএসজেএ’র অর্ধশতাধিক সদস্যের অংশগ্রহণে সপ্তাহব্যাপী চলবে এই প্রতিযোগিতা।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ সোমবার দুপুরে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) ডাচ্-বাংলা অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটনের নির্বাহী পরিচালক এফ.এম ইকবাল বিন আনোয়ার (ডন), বিএসজেএ সভাপতি মোতাহের হোসেন মাসুম, সাধারণ সম্পাদক রায়হান আল মুঘনি, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক এ.কে.এম আবু সাদাত ও সদস্য সচিব আরাফাত জোবায়েরসহ সিনিয়র ক্রীড়া সাংবাদিকবৃন্দ।

সংবাদ সম্মেলনে জানানো হয় টেবিল টেনিস, ক্যারম, দাবা, ব্যাডমিন্টন ও কলব্রীজ এই পাঁচ ডিসিপ্লিন নিয়ে হবে বিএসজেএ ক্রীড়া উৎসব। টেবিল টেনিস, ব্যাডমিন্টন ও ক্যারম ডিসিপ্লিনে একক ইভেন্টের পাশাপাশি থাকছে দ্বৈত ইভেন্টও। প্রতি ইভেন্টের চ্যাম্পিয়ন, রানার্স আপ ও তৃতীয় স্থান অধিকারীর জন্য রয়েছে ট্রফি ও আর্থিক পুরস্কার। সকল ইভেন্টের স্কোরের ভিত্তিতে ‘ওয়ালটন-বিএসজেএ স্পোর্টস ফেস্টিভ্যাল-২০২০ দ্য বেস্ট’ ট্রফি পুরস্কার দেয়া হবে। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ একজন সেরা পুরুষ ও একজন সেরা নারী খেলোয়াড়কে পুরস্কৃত করবে। এ ছাড়া টুর্নামেন্টে অংশ নেওয়া সবচেয়ে বেশি বয়সী ২০ জনকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

বুধবার (২৩ ডিসেম্বর) শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে টেবিল টেনিস ডিসিপ্লিন দিয়ে ‘ ওয়ালটন-বিএসজেএ স্পোর্টস ফেস্টিভ্যাল’ এর উদ্বোধন হবে। সপ্তাহ ব্যাপী গেমসের ব্যাডমিন্টনও অনুষ্ঠিত হবে শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে। ক্যারম, দাবা ও কলব্রীজ অনুষ্ঠিত হবে বিএসজেএ’র নিজস্ব কার্যালয়ে (বঙ্গবন্ধু স্টেডিয়ামস্থ আইভি রহমান সুইমিং পুলের বিপরীত পাশের্^)। সকল ডিসিপ্লিনই স্বাস্থ্য বিধি অনুসরণ করে পরিচালিত হবে।

ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা বিভিন্ন ফেডারেশন ও অ্যাসোসিয়েশনের বিভিন্ন টুর্নামেন্টে নিয়মিত পৃষ্ঠপোষকতা করছি। এর পাশাপাশি যারা খেলাধুলার নিউজ লিখেন তাদের খেলাধুলার বিষয়েও গুরুত্ব দিচ্ছি। সে কারণে দেশের বিভিন্ন ক্রীড়া সংবাদিকদের সংগঠন, সাংবাদিকদের সংগঠনের সঙ্গে নিয়মিত ক্রীড়া উৎসব আয়োজন করছি। যাতে গতানুগতিক ধারার ভাজেও তারা কিছুটা নিরেট বিনোদন পায়। নিজেদের সামর্থ ও প্রতিভা প্রকাশের সুযোগ পায়। এর মধ্য দিয়ে নিজেদের মধ্যে দেখাশোনা ও আন্তঃযোগাযোগ বৃদ্ধি পাওয়ার পাশাপাশি পারষ্পারিক সৌহার্দ্যও বৃদ্ধি পায়। আর এই বিষয়টাতেই আমরা বেশি জোর দিচ্ছি। এই টুর্নামেন্টের দুইজন সেরা খেলোয়াড়কে (একজন পুরুষ ও একজন নারী) ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে। এ ছাড়া ক্রীড়া উৎসবে অংশ নেওয়া সবচেয়ে বেশি বয়সী ২০ জনকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে। আমি এই আয়োজনের সর্বঙ্গিন সাফল্য কামনা করছি।’

ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বিএসজেএ সভাপতি মোতাহের হোসেন মাসুম বলেন, ‘বাংলাদেশের ক্রীড়াঙ্গনে সকল খেলাধূলা ও সংস্থার সাথে জড়িত ওয়ালটন। এবারই প্রথম বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশন ওয়ালটনের সহযোগিতায় আনুষ্ঠানিকভাবে ইনডোর গেমসের আয়োজন করেছে। এজন্য বিএসজেএ’র পক্ষ থেকে ওয়ালটন গ্রুপ এবং বিশেষ করে ওয়ালটনের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) জনাব এফ.এম ইকবাল বিন আনোয়ারকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছে বিএসজেএ।’

এই আয়োজনের সহযোগিতায় থাকবে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে থাকবে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়