ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

পিএসএলে সর্বোচ্চ ক্যাটাগরিতে মোস্তাফিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৬, ৫ জানুয়ারি ২০২১  
পিএসএলে সর্বোচ্চ ক্যাটাগরিতে মোস্তাফিজ

পাকিস্তান সুপার লিগের পরের আসরের জন্য মঙ্গলবার তারকাখচিত ২৫ বিদেশি খেলোয়াড়ের তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সর্বোচ্চ প্লাটিনাম ক্যাটাগরিতে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা পেয়েছেন মোস্তাফিজুর রহমান। এখানে তার সঙ্গে আছেন ডেভিড মিলার, রশিদ খান, ক্রিস গেইল ও ডেল স্টেইনরা।

গত মাসে ষষ্ঠ আসরের জন্য প্লেয়ার্স ক্যাটাগরি প্রকাশ করেছিল পিসিবি। জাতীয় দলের অধিনায়ক বাবর আজম প্লাটিনাম ক্যাটাগরিতে আছেন ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ আমিরের সঙ্গে।

মঙ্গলবার প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তিতে বোর্ড জানায়, বিদেশি ক্রিকেটার হিসেবে ফেব্রুয়ারিতে হতে যাওয়া এই টুর্নামেন্টে খেলার নিশ্চয়তা দিয়েছেন শীর্ষ টি-টোয়েন্টি ব্যাটসম্যান ডেভিড মালান, ডোয়াইন ব্রাভো, ক্রিস লিন, অ্যালেক্স হেলস, মরনে মরকেল, মোহাম্মদ নবী, ইমরান তাহির, টম ব্যান্টন ও ক্রিস জর্ডান।

অবশ্য ফেব্রুয়ারি-মার্চে আন্তর্জাতিক সূচির ব্যস্ততার কারণে তাদের কেউ কেউ আংশিকভাবে খেলবেন পিএসএলে।

আগামী ১০ জানুয়ারি লাহোরে ছয় ফ্রাঞ্চাইজি অংশ নেবে প্লেয়ার্স ড্রাফটে। এই বছর প্রত্যেক দল সর্বোচ্চ আটজন করে খেলোয়াড় ধরে রাখতে পারবে বলে পিসিবি জানিয়েছে।

গত পিএসএলের প্লে অফে লাহোর কালান্দার্সে খেলেছেন তামিম ইকবাল আর মুলতান সুলতানসে মাহমুদউল্লাহ। লাহোরের সঙ্গে ফাইনাল ম্যাচ খেলা তামিম শিরোপার স্বাদ বঞ্চিত হন করাচি কিংসের কাছে হেরে।

প্লাটিনাম ক্যাটাগরির ২৫ বিদেশি: লেন্ডল সিমন্স, কার্লোস ব্র্যাদওয়েট, ক্রিস গেইল, এভন লুইস, ডোয়াইন ব্রাভো, ক্রিস জর্ডান, অ্যালেক্স হেলস, মঈন আলী, ডেভিড মালান, টম ব্যান্টন, কলিন ইনগ্রাম, ইমরান তাহির, রাইলি রুশো, ডেভিড মিলার, রাসি ফন ডার ডুসেন, ডেল স্টেইন, মরনে মরকেল, ক্রিস লিন, থিসারা পেরেরা, ইসুরু উদানা, রশিদ খান, মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, মোস্তাফিজুর রহমান ও সন্দীপ লামিছানে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়