Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

প্রয়োজনে ইঞ্জেকশন নিয়ে ব্যাট করবেন জাদেজা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ১০ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:১৮, ১০ জানুয়ারি ২০২১
প্রয়োজনে ইঞ্জেকশন নিয়ে ব্যাট করবেন জাদেজা

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্ট জিততে হলে আরও ৩০৯ রান করতে হবে ভারতকে। হাতে আছে ৮ উইকেট। বিশাল এই রানের পাহাড় টপকানো বেশ কঠিন, তার চেয়ে ক্রিজ আঁকড়ে পড়ে থেকে ম্যাচ বাঁচানোর চেষ্টা করা হতে পারে সহজ। আর এই ম্যাচ বাঁচাতে প্রয়োজন পড়লে ইঞ্জেকশন নিয়ে ব্যাট করতে নামবেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা।

শনিবার তৃতীয় দিন প্রথম ইনিংসে ব্যাট করার সময় মিচেল স্টার্কের একটি বল জাদেজার বাঁ হাতের বুড়ো আঙুলে লাগে। আঙুলের হার সরে যাওয়ায় দ্বিতীয় ইনিংসে বল করতে পারেননি এই স্পিনার। প্রথম ইনিংসে চার উইকেট নেওয়া জাদেজার অভাব তাই ভালোভাবে টের পেয়েছে পুরো দল। এমনকি পরের তিন টেস্টেও তাকে পাবে না ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেনে শেষ টেস্টের সঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের প্রথম দুটি ম্যাচ থেকে বাদ পড়েছেন জাদেজা।

বিসিসিআই সূত্রে এই খবর জানতে পেরেছে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই, ‘রবীন্দ্র জাদেজা ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুটি টেস্ট থেকে ছিটকে গেছেন। তার ঠিক হতে অন্তত চার থেকে ছয় সপ্তাহ সময় লাগবে।’ ৫ ফেব্রুয়ারি শুরু হচ্ছে চার টেস্টের এই সিরিজ।

তবে দলে যে সময়টুকু আছেন, সেটা কাজে লাগাতে চান জাদেজা। সোমবার সিডনি টেস্টের শেষ দিন নামতে পারেন তিনি। ওই সূত্র বলেছেন সেই কথা, ‘টেস্ট বাঁচাতে প্রয়োজন পড়লে তিনি ব্যথানাশক ইঞ্জেকশন নিয়ে ব্যাট করতে নামবেন।’

কনুইয়ের চোট পাওয়া আরেক খেলোয়াড় ঋষভ পান্ত ব্যাট করতে নামবেন নিশ্চিত করেছেন সিনিয়র খেলোয়াড় রবিচন্দ্রন অশ্বিন। তার বদলে অজিদের দ্বিতীয় ইনিংসে উইকেটের পেছনে ছিলেন ঋদ্ধিমান সাহা।

চলতি সিরিজে এরই মধ্যে চোটের কারণে দেশে ফিরে গেছেন সিনিয়র দুই পেসার উমেশ যাদব ও মোহাম্মদ শামি। ব্যাটসম্যান লোকেশ রাহুল মেলবোর্নে নেটে অনুশীলনের সময় বাঁ হাতের কব্জিতে চোট পেয়ে ছেড়েছেন অস্ট্রেলিয়া।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়