ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সিডনিতে ড্রর পর টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের অবস্থা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ১১ জানুয়ারি ২০২১  
সিডনিতে ড্রর পর টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের অবস্থা

দুই ক্রিকেটীয় পরাশক্তি অস্ট্রেলিয়া ও ভারতের দুর্দান্ত টেস্ট ম্যাচটি হয়েছে ড্র। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে পাঁচ দিনের কঠোর পরিশ্রম, বিসর্জন ও বিতর্ক শেষে কেউ বিজয়ের হাসি হাসতে পারেনি। ম্যাচের ফল অমীমাংসিত থাকায় আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ পয়েন্ট টেবিলে ভারত ও অস্ট্রেলিয়ার অবস্থায় খুব বেশি পরিবর্তন হয়নি।

অ্যাডিলেড ও মেলবোর্নে পাওয়া একটি করে জয়ের পর ড্রতে বোর্ডার-গাভাস্কার সিরিজে ১-১ এ সমতায় অস্ট্রেলিয়া ও ভারত। তৃতীয় ম্যাচটি ড্র হওয়ায় সর্বোচ্চ ১০টি করে পয়েন্ট পেয়েছে দুই দলই। সংগৃহীত পয়েন্টের শতাংশের নিরিখে ২ শতাংশ পয়েন্ট হারিয়েছে। অস্ট্রেলিয়ার খোঁয়া গেছে ২.৯ শতাংশ পয়েন্ট।

তবে অবস্থানে কোনও পরিবর্তন আসেনি। অস্ট্রেলিয়া যথারীতি শীর্ষে। ভারত ও নিউ জিল্যান্ড যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে। নিজেদের চলমান চতুর্থ সিরিজে ৩৩২ পয়েন্ট পেলেও ৭৩.৮ শতাংশ হারে সবার উপরে অস্ট্রেলিয়া। নিউ জিল্যান্ডের পর দ্বিতীয় দল হিসেবে কাঁটায় কাঁটায় চারশ পয়েন্ট ছোঁয়া ভারতের অর্জন ৭০.২ শতাংশ। তারা আছে দ্বিতীয় স্থানে। তাদের সঙ্গে মাত্র দশমিক দুই শতাংশে পিছিয়ে নিউ জিল্যান্ড (৭০ শতাংশ) তিন নম্বরে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের এই প্রথম আসরে সংগৃহীত পয়েন্টের শতাংশের হিসাবে দুই ফাইনালিস্ট আগামী জুনে লর্ডসে ফাইনাল খেলবে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়