ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বদলে যাচ্ছে জাতীয় টেনিস কমপ্লেক্সের নাম

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:০৫, ১৯ জানুয়ারি ২০২১  
বদলে যাচ্ছে জাতীয় টেনিস কমপ্লেক্সের নাম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের নামে রাজধানীর রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সের নামকরণ করা হবে।

এ সিদ্ধান্তের আলোকে রমনা জাতীয় টেনিস কমপ্লেক্সের বর্তমান নাম হবে ‘লেফটেন্যান্ট শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স, রমনা, ঢাকা’। এখন থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। 

এ প্রসঙ্গে সোমবার (১৮ জানুয়ারি) জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, ‘বঙ্গবন্ধুর পরিবারের প্রতিটি সদস্যই দেশের ক্রীড়াঙ্গনে এক একটি আলোকবর্তিকা। স্বাধীনতার অব্যবহিত পরেই দেশের ক্রীড়াঙ্গনকে এগিয়ে নিতে শহীদ শেখ জামালের অবদান সূর্যের আলোর ন্যায় দীপ্তিমান। তিনি নিজেও একজন সফল  টেনিস খেলোয়াড় ছিলেন। আমরা শহীদ লেফটেন্যান্ট শেখ জামালের প্রতি শ্রদ্ধা জানাতে ও ক্রীড়াঙ্গনে তাঁর অবদানকে চিরস্মরণীয় করে রাখতে জাতীয় টেনিস কমপ্লেক্সকে লেফটেন্যান্ট শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স হিসেবে নামকরণের সিদ্ধান্ত গ্রহণ করেছি।

উল্লেখ্য যে, ইতোমধ্যে জাতীয় টেনিস কমপ্লেক্সকে আধুনিকায়ন করতে আটটি নতুন টেনিস কোর্ট স্থাপন (ফ্লাড লাইটসহ), একটি জিমনেসিয়াম নির্মাণ, প্রধান ফটক সংস্কার ও আধুনিকায়ন, আবাসিক সুবিধাসহ মিডিয়া সেন্টার নির্মাণ,  বিদ্যমান ভবন সমূহের প্রয়োজনীয় সংস্কার,  মেরামত ও আধুনিকায়নের কার্যক্রম শেষ হয়েছে।

আসাদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়