RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৩ ১৪২৭ ||  ১৩ রজব ১৪৪২

শেষ টেস্ট থেকে করুণারত্নে-মেন্ডিসকে অব্যাহতি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৭, ১৯ জানুয়ারি ২০২১  
শেষ টেস্ট থেকে করুণারত্নে-মেন্ডিসকে অব্যাহতি

শেষ পাঁচ ইনিংসে টানা চারটি ডাক মারেন মেন্ডিস

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দিমুথ করুণারত্নে ও কুশল মেন্ডিসের খেলা হচ্ছে না। দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে শ্রীলঙ্কার দুই ব্যাটসম্যানকে। তারা ছাড়াও আর তিন জন খেলোয়াড়কে জৈব সুরক্ষা বলয় থেকে নিষ্কৃতি দিয়েছে ক্রিকেট শ্রীলঙ্কা।

আলাদা কারণে করুণারত্নে ও মেন্ডিস বাদ পড়েছেন। টেস্ট দলের নিয়মিত অধিনায়ক করুণারত্নে দক্ষিণ আফ্রিকা সফরে পাওয়া আঙুলের চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি। জোহানেসবার্গ টেস্টের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করার পথে আঙুলে আঘাত পান এই ব্যাটসম্যান। আর মেন্ডিস ছিটকে গেছেন বাজে ফর্মের কারণে। গত পাঁচ ইনিংসে টানা চারটিতে ডাক মারেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ইনিংসে ১৫ রান করে শূন্যের বৃত্ত ভেঙেছিলেন।

মেন্ডিসের জায়গায় রোশেন সিলভা ব্যাটসম্যান হিসেবে ডাক পেয়েছেন। এই দুজন ছাড়াও দুই ফাস্ট বোলার লাহিরু কুমারা ও নুয়ান প্রদীপকে ছেড়ে দেওয়া হয়েছে। পাশাপাশি রিজার্ভ উইকেটকিপার ব্যাটসম্যান মিনোদ ভানুকাও দল ছেড়েছেন। 

আগামী ২২ জানুয়ারি গলেতে শুরু হতে যাওয়া শেষ টেস্টে সুরাঙ্গা লাকমলকে পেতে আশাবাদী শ্রীলঙ্কা। তার সঙ্গে ফাস্ট বোলিং বিভাগে আছেন প্রথম ম্যাচ খেলা আসিথা ফের্নান্ডো, বিশ্ব ফের্নান্ডো ও দুষ্মন্ত চামিরা। শেষ ম্যাচেও তারা তিন স্পিনার ও এক পেসারকে মাঠে নামাবে বলে ধারণা করা হচ্ছে। তাতে লাকমল একাদশে জায়গা পেলে সরে দাঁড়াতে হবে আসিথাকে।

প্রথম টেস্ট ৭ উইকেটে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে আছে ইংল্যান্ড।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়