Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৮ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৩ ১৪২৭ ||  ২৩ রজব ১৪৪২

বর্ণবৈষ্যমের বিরুদ্ধে প্রতিবাদ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ২০ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:৪২, ২০ জানুয়ারি ২০২১
বর্ণবৈষ্যমের বিরুদ্ধে প্রতিবাদ

বিশ্বজুড়ে চলমান বর্ণবাদবিরোধী আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুরে অনুষ্ঠিত প্রথম ওয়ানডের আগে হাঁটু মুড়ে বসে প্রতিবাদ জানায় বাংলাদেশ দল।

গত ২৫ মে যুক্তরাষ্ট্রে পুলিশি নির্যাতনে জর্জ ফ্লয়েড নামের এক কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার পর থেকেই বিশ্বজুড়ে নতুন করে বর্ণবাদবিরোধী আন্দোলন গতি পায়। প্রতিবাদের ঢেউ ছুঁয়েছে ক্রীড়া দুনিয়াকেও। বিভিন্ন দেশের বিভিন্ন অঙ্গনের ক্রীড়াবিদরা বর্ণবিদ্বেষ বিরোধী আন্দোলনকে স্বাগত জানিয়েছে এবং সেই আন্দোলনে একাত্মতা প্রকাশ করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানান ক্রিস গেইল, ড্যারেন স্যামি। সামিই সবার প্রথম ঘটনার প্রতিবাদে এগিয়ে আসার জন্য আইসিসিকে আহ্বান জানান। তারপরই প্রতিবাদে সামিল হয় আইসিসি।

করোনা মহামারীরর পর মাঠে ক্রিকেট গড়ালে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা ‘ব্ল্যাক লাইভস মেটার’ স্লোগান নিয়ে বর্ণবৈষ্যমের বিরুদ্ধে প্রতিবাদ করেন। 

বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনে  বর্ণবাদবিরোধী আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে।  ম্যাচ শুরুর ৫ মিনিট আগে দুই দলের ক্রিকেটাররা সাড়িবদ্ধ হয়ে দাঁড়িয়ে এই আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন। এর আগে বেলুন উড়িয়ে ৩১৩ দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দিনটি উদযাপন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

ঢাকা/ইয়াসিন/রিয়াদ 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়