RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৩ ১৪২৭ ||  ১৩ রজব ১৪৪২

রিয়াল থেকে ধারে আর্সেনালে ওদেগার্দ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ২৭ জানুয়ারি ২০২১  
রিয়াল থেকে ধারে আর্সেনালে ওদেগার্দ

মেসুত ওজিলের শূন্যতা পূরণে আর্সেনাল চুক্তি করলো মার্তিন ওদেগার্দের সঙ্গে। নরওয়ের এই উদীয়মান তরুণ ফুটবলারকে রিয়াল মাদ্রিদ থেকে স্বল্পমেয়াদে ধার করলো গানাররা। চলতি মৌসুম শেষ হওয়া পর্যন্ত ২২ বছর বয়সী প্লেমেকার খেলবেন আর্সেনালের জার্সিতে।

এই মৌসুমে রিয়ালের একাদশে প্রায় সময় উপেক্ষিত থেকেছেন ওদেগার্দ। লা লিগায় এবার মাত্র সাত ম্যাচ খেলেছেন, সব প্রতিযোগিতা মিলে ৯ ম্যাচ। গত মৌসুমে ধারে রিয়াল সোসিয়েদাদে খেলা শেষ করে সান্তিয়াগো বার্নাব্যুতে ফেরার পর কোনও ম্যাচে ৯০ মিনিট খেলতে পারেননি। তাই জানুয়ারিতে মাদ্রিদ ক্লাবকে তাকে ছেড়ে দেওয়ার অনুরোধ করেন এই নরওয়েজিয়ান মিডফিল্ডার।

এই মাসে আবার ওদেগার্দকে নেওয়ার জন্য তৎপরতা চালায় সোসিয়েদাদ। কিন্তু আর্সেনাল তাকে পাওয়ার দৌড়ে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গে তাদের চেষ্টা ব্যর্থ হয়। ২২ বছর বয়সী এই মিডফিল্ডার তার চুক্তিতে কোচ মিকেল আর্তেতার ভূমিকার কথা ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছেন, ‘এখানে আসার আগে তার সঙ্গে কথা বলেছিলাম। এটা ছিল আমার জন্য খুব গুরুত্বপূর্ণ। আমি তার ধ্যান ধারণা পছন্দ করেছি, যেভাবে তিনি ফুটবলকে দেখেন এবং যেমনটা তিনি। আমাকে দারুণ অনুভূতি দিয়েছেন তিনি এবং এখানে আমার আসার পেছনে তা গুরুত্বপূর্ণ ছিল।’

ওদেগার্দ আর্সেনালে পরবেন ১১ নম্বর জার্সি, যেখানে মার্ক ওভারমার্স, রবিন ফন পার্সি ও ওজিলের মতো কয়েকজন নামী খেলোয়াড়ের নাম ছিল। পরে অবশ্য ওজিল ১০ নম্বর জার্সি বেছে নেন।

জানা গেছে, আগামী শনিবার এমিরেটস স্টেডিয়ামে ম্যানইউর বিপক্ষে হাই প্রোফাইল প্রিমিয়ার লিগ ম্যাচে অভিষেক হয়ে যেতে পারে ওদেগার্দের। তবে আর্তেতাকে সিদ্ধান্ত নিতে হবে যে তাকে একাদশে রাখবেন নাকি বদলি নামানো হবে। সবকিছু নির্ভর করছে তার ফিটনেসের ওপর।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়