Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

উড়ন্ত বার্সার সামনে নেইমারহীন পিএসজি  

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ১৬ ফেব্রুয়ারি ২০২১  
উড়ন্ত বার্সার সামনে নেইমারহীন পিএসজি  

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ২০১৭ মৌসুমের পর আবার মুখোমুখি লড়াইয়ে নামছে বার্সেলোনা-পিএসজি। শেষ ষোলোর প্রথম লেগে পিএসজিকে আথিতেয়তা দেবে বার্সেলোনা।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ২টায় ন্যু ক্যাম্পে খেলাটি শুরু হবে। শেষ ষোলোর ড্র হওয়ার পরেই মেসি-নেইমারের লড়াই দেখার জন্য মুখিয়ে ছিলেন ফুটবল ভক্তরা। বার্সার জার্সিতে মাঠে মেসিকে দেখা যাবে তবে থাকছেন না নেইমার। ইনজুরি তাকে সরিয়ে নিয়েছে লড়াই থেকে।

গত বৃহস্পতিবার রাতে কোপা ডি ফ্রান্স কাপে কায়েনের বিপক্ষে ম্যাচে ইনজুরিতে ছিটকে যান। সম্পূর্ণ ফিট হয়ে মাঠে নামতে সময় লাগবে মাসখানেক। মেসি-নেইমারের লড়াই এখন দাঁড়িয়েছে মেসি-এমবাপ্পের লড়াইয়ে।

২০১২-১৩ মৌসুম থেকে চ্যাম্পিয়নস লিগের ৩টি মৌসুমে মুখোমুখি লড়াইয়ে নেমেছে বার্সেলোনা-পিএসজি। প্রত্যেকটি মৌসুমেই পিএসজিকে হটিয়ে টুর্নামেন্টে টিকে থাকে বার্সা। প্রথমবার ১২-১৩ মৌসুমে কোয়ার্টার ফাইনাল থেকে, দ্বিতীয়বার ১৪-১৫ মৌসুমেও কোয়ার্টার ফাইনাল থেকে প্যারিসের ক্লাবটিকে বিদায় করে কাতালানরা। শেষবার ১৬-১৭ মৌসুমে শেষ ষোলো থেকে বিদায় করে দেয় বার্সা।

১২-১৩ মৌসুমের পর এই মৌসুমসহ চ্যাম্পিয়নস লিগে বার্সা-পিএসজি ৮ বার মুখোমুখি হচ্ছে। এটিই দ্বিতীয় সর্বোচ্ছ। সবচেয়ে বেশি মুখোমুখি হয়েছে রিয়াল মাদ্রিদ ও বুরুশিয়া ডর্টমুন্ড। ১৯৮৪ সালের পর এখন পর্যন্ত কোনো ফরাসি ক্লাব ন্যু ক্যাম্পে জিততে পারেনি।

শেষবার প্রথম লেগের খেলায় নিজেদের মাঠে বার্সাকে ৪-০ গোলে হারিয়েছিল পিএসজি। এরপর দ্বিতীয় লেগে নেইমারদের নৈপুণ্যে বড় জয়ে উল্টো পিএসজিকে বাদ করে দেয় বার্সা।

এবারও লড়াইয়ে নামার আগে দারুণ ফর্মে আছে বার্সা। শেষ ১৮ ম্যাচে মাত্র ১টিতে হার। সর্বশেষ ম্যাচে আলাভেজজকে উড়িয়ে দিয়েছে। মেসি নিজেও আছেন দারুণ ফর্মে। স্কোয়াডে ফিরেছেন জেরাড পিকে। অন্যদিকে নেইমারকে হারিয়ে নড়বড়ে ফরাসি শিবির। আক্রমণ ভাগ সামলাতে হবে কিলিয়ান এমবাপ্পে-ইকার্দিদের। পাবেন আর্জেন্টাইন তারকা ডি মারিয়াকেও। 

বার্সেলোনার সম্ভাব্য একাদশ:  টের স্টেগেন, সার্জিনো ডেস্ট, উমিতিতি, লেংলেট, আলবা, বুসকেটস,  ডি ইয়ং, পেদ্রি, ডেম্বেলে, মেসি ও গ্রিজম্যান। 

পিএসজির সম্ভাব্য একাদশ: নাভাস, ফ্লোরেনজি, মারকুইনস, কিমপেম্বে, কুরজাওয়া, ফ্লোরেঞ্জি, গায়ে, পারেদেস, ভেরাত্তি, কিন, এমবাপে, ইকার্দি।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়