Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ ||  আষাঢ় ৩ ১৪২৮ ||  ০৪ জিলক্বদ ১৪৪২

তিন দিন যেতেই ভাসের পদত্যাগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৯, ২২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২২:১৯, ২২ ফেব্রুয়ারি ২০২১
তিন দিন যেতেই ভাসের পদত্যাগ

ওয়েস্ট ইন্ডিজ সফরের আগ মুহূর্তে শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি) কঠিন পরিস্থিতির মুখে দাঁড় করালেন চামিন্দা ভাস। পেস বোলিং কোচ হওয়ার তিন দিনের মাথায় পদত্যাগ করেছেন তিনি। সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এই খবর জানিয়েছে দেশটির ক্রিকেট নিয়ন্তা সংস্থা।

ভাস বোর্ডকে সাফ জানিয়ে দিয়েছেন, সাপোর্ট স্টাফের অংশ হয়ে ওয়েস্ট ইন্ডিজ যাবেন না তিনি। এসএলসির অভিযোগ, আর্থিক কারণে হুট করে এই সিদ্ধান্ত নিয়েছেন সাবেক লঙ্কান পেসার। এত অল্প সময়ে জরুরি ভিত্তিতে কোচ নিয়োগ করা খুবই কঠিন। আপাতত হাই পারফরম্যান্স সেন্টারে কর্মরত কাউকে দায়িত্ব দিতে চায় বোর্ড।

ব্যক্তিগত কারণে ডেভিড সেকার পদত্যাগ করলে গত শুক্রবার পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পান ভাস। তিন দিনের মাথায় এমন সময়ে তিনি হুট করে চাকরিটা ছাড়ার ঘোষণা দিলেন, যখন কয়েক ঘণ্টা পর দেশ ছাড়ার কথা ক্রিকেট দলের।

টুইটারে ভাস লিখেছেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে আমি বিনয়ের সঙ্গে অনুরোধ করেছিলাম, কিন্তু তারা আমাকে ফিরিয়ে দিলো। এই মুহূর্তে এর চেয়ে বেশি কিছু বলতে পারছি না। ন্যায়ের জয় হবেই।’ শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘অত্যন্ত মনকষ্ট নিয়ে জানাতে হচ্ছে যে পুরো বিশ্ব এখন আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। এমন সময়ে আর্থিকভাবে লাভবান হওয়ার আকাঙ্ক্ষা থেকে ভাস দলের দেশ ছাড়ার আগ মুহূর্তে হুট করে দায়িত্বজ্ঞানহীন এক সিদ্ধান্ত নিলেন।’

ধারণা করা হচ্ছে, সদ্য বিদায়ী কোচ সেকারের মতো বেতন কাঠামো চেয়েছিলেন ভাস। শ্রীলঙ্কা ক্রিকেটে দীর্ঘদিন ধরে স্থানীয় কোচদের চেয়ে বিদেশিদের বেশি বেতন দেওয়া হয়েছে। এই বিষয়টি নিয়ে ঠিক বোঝাপড়া না হওয়ায় সফরের কয়েক ঘণ্টা আগে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ৩৫৫ টেস্ট ও চারশ ওয়ানডে উইকেটের মালিক। এ ব্যাপারকে ‘মুক্তিপণ’ হিসেবে আখ্যা দিয়েছে বোর্ড।

এর আগে ২০১৩, ২০১৫ ও ২০১৭ সালে সংক্ষিপ্ত মেয়াদে শ্রীলঙ্কার কোচের দায়িত্বে ছিলেন। জাতীয় দলের সঙ্গে এই দায়িত্ব পালনের পাশাপাশি শ্রীলঙ্কা ক্রিকেট অ্যাকাডেমিতে ফাস্ট বোলারদের কোচ ছিলেন। এছাড়া অনূর্ধ্ব-১৯ ও ‘এ’ দলেও একই দায়িত্বে ছিলেন তিনি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়