Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

শানাকার ভিসা জটিলতায় অধিনায়ক ম্যাথুজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ২৮ ফেব্রুয়ারি ২০২১  
শানাকার ভিসা জটিলতায় অধিনায়ক ম্যাথুজ

টি-টোয়েন্টি দলের অধিনায়ক নির্বাচিত হয়ে প্রথম সিরিজেই নেতৃত্ব দিতে ব্যর্থ হলেন দাসুন শানাকা। ভিসা জটিলতায় তিনি দেশে আটকে পড়ায় ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এই ফরম্যাটের তিন ম্যাচে ভারপ্রাপ্ত অধিনায়ক নিযুক্ত হয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। দেশটির ক্রিকেট বোর্ড এই বিষয়টি নিশ্চিত করেছে।

ম্যাথুজ ৩৪ টেস্ট, ১০৬ ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছিলেন শ্রীলঙ্কার। এবার শানাকার দুর্ভাগ্যের শিকার হওয়ায় আবার দায়িত্ব পড়লো এই অলরাউন্ডারের কাঁধে। 

গত সপ্তাহে শ্রীলঙ্কার নতুন অধিনায়ক হন শানাকা। লাসিথ মালিঙ্গার উত্তরসূরি হওয়ার পর পরই দল নিয়ে পরিকল্পনায় বসার কথা তার। কিন্তু উল্টো ভিসা নিয়ে সমস্যায় পড়েন তিনি। গত সোমবার তার সব সতীর্থরা ক্যারিবিয়ানের ফ্লাইট ধরলেও তাদের সঙ্গী হতে পারেননি শানাকা। কারণ সবশেষ পাওয়া খবরে যুক্তরাষ্ট্রের নতুন ট্র্যানজিট ভিসার ব্যবস্থা করতে পারেননি তিনি।

শানাকার আগের পাসপোর্টে যুক্তরাষ্ট্রের পাঁচ বছরের ভিসা ছিল তার। কিন্তু দুই বছর আগে তা হারিয়ে যাওয়ায় পাসপোর্ট কর্মকর্তারা বলেছেন, তাদের বিষয়টি আরও যাচাই করতে হবে। তাতে করে এই টি-টোয়েন্টি সিরিজে শানাকার খেলার কোনও সম্ভাবনা নেই। তবে ৯ মার্চ থেকে আসন্ন তিন ওয়ানডের সিরিজে দেখা যেতে পারে তাকে। 

শ্রীলঙ্কা ক্রিকেট এক বিবৃতি দিয়ে বলেছে, ‘ম্যাথুজকে জাতীয় নির্বাচকরা অধিনায়ক নির্বাচন করেছেন। কারণ ওয়েস্ট ইন্ডিজ সফরের নির্বাচিত টি-টোয়েন্টি অধিনায়ক দাসুন শানাকা ইউএস ট্র্যানজিট ভিসা জটিলতায় এখনও দলের সঙ্গে যোগ দিতে পারেননি। যুক্তরাষ্ট্রের বৈধ ভিসা সম্বলিত আগের পাসপোর্টটি হারিয়ে ফেলার কারণে এই সমস্যায় পড়েছেন শানাকা। এই ঝামেলা মেটার পর পর তিনি দলের সঙ্গে যোগ দেবেন আশা করা হচ্ছে।’

আগামী বৃহস্পতিবার থেকে শ্রীলঙ্কা তিনটি টি-টোয়েন্টি খেলবে। এছাড়া সমান সংখ্যক ওয়ানডে ও দুটি টেস্টে তারা উইন্ডিজের মুখোমুখি হবে। সব ম্যাচ হবে এন্টিগার দর্শকশূন্য স্টেডিয়ামে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়