Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৯ শা'বান ১৪৪২

রুমানা-সালমাদের অন্তর্বর্তীকালীন কোচ শাহনেওয়াজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ২৮ ফেব্রুয়ারি ২০২১  
রুমানা-সালমাদের অন্তর্বর্তীকালীন কোচ শাহনেওয়াজ

বাংলাদেশের নারী ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ নিযুক্ত হলেন সাবেক ব্যাটসম্যান শাহনেওয়াজ শহীদ। বিসিবি নারী উইংয়ের চেয়ারম্যান নাদেল চৌধুরী নিশ্চিত করেছেন ক্রিকবাজকে।

আসন্ন বাংলাদেশ গেমস ও দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে হোম সিরিজে সালমা-রুমানাদের দায়িত্বে থাকবেন সাবেক এই মিডল অর্ডার ব্যাটসম্যান। পাঁচটি ওয়ানডে খেলতে আগামী ২৮ মার্চ বাংলাদেশে পা রাখবে সফরকারী নারী দল।

ক্রিকবাজকে নাদেল বলেছেন, ‘আমাদের (জাতীয় নারী দল) প্রধান কোচ হিসেবে অন্তর্বর্তীকালীন ভিত্তিতে আমরা শাহনেওয়াজকে নিয়োগ দিয়েছি, বাংলাদেশ গেমস ও তার পরে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে হোম সিরিজে কাজ করবেন তিনি।’ এই কর্মকর্তার আশা আইসিসি বিশ্বকাপ বাছাইয়ের মিশনে নামার আগে একজন বিদেশিকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিতে পারবে বোর্ড।

এরই মধ্যে অলিম্পিক অ্যাসোসিয়েশনের সঙ্গে কথা বলে বিসিবি বাংলাদেশ গেমসে তিন দলের ৫০ ওভারের প্রতিযোগিতা অন্তর্ভুক্ত করেছে, যা হবে ৬ থেকে ১২ মার্চ পর্যন্ত। দক্ষিণ আফ্রিকার নারী দলের বিপক্ষে মাঠে নামার প্রস্তুতি নিতেই টি-টোয়েন্টির বদলে এই গেমসে ওয়ানডে খেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে ডিসেম্বরের শেষ দিকে বিসিবি জানায়, সালমাদের দায়িত্ব নিতে যাচ্ছেন ইংল্যান্ড নারী দলের সাবেক কোচ মার্ক রবিনসন। কিন্তু পারিবারিক কারণ দেখিয়ে শেষ মুহূর্তে বাংলাদেশের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

স্থায়ী কোচ ছাড়াই ৩০ ক্রিকেটারকে নিয়ে জানুয়ারির শুরুতে সিলেটে ক্যাম্প তৈরি করা হয়। সালমা-রুমানারা সবশেষ ক্রিকেট খেলেছিলেন গত বছরের ২মার্চ। করোনার দীর্ঘ বিরতির কারণে যাতে পারফরম্যান্সে মরীচা না ধরে, সেজন্য লম্বা সময়ের ক্যাম্প গড়েছেন ক্রিকেটাররা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে