ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রুমানা-সালমাদের অন্তর্বর্তীকালীন কোচ শাহনেওয়াজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ২৮ ফেব্রুয়ারি ২০২১  
রুমানা-সালমাদের অন্তর্বর্তীকালীন কোচ শাহনেওয়াজ

বাংলাদেশের নারী ক্রিকেট দলের অন্তর্বর্তীকালীন প্রধান কোচ নিযুক্ত হলেন সাবেক ব্যাটসম্যান শাহনেওয়াজ শহীদ। বিসিবি নারী উইংয়ের চেয়ারম্যান নাদেল চৌধুরী নিশ্চিত করেছেন ক্রিকবাজকে।

আসন্ন বাংলাদেশ গেমস ও দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে হোম সিরিজে সালমা-রুমানাদের দায়িত্বে থাকবেন সাবেক এই মিডল অর্ডার ব্যাটসম্যান। পাঁচটি ওয়ানডে খেলতে আগামী ২৮ মার্চ বাংলাদেশে পা রাখবে সফরকারী নারী দল।

ক্রিকবাজকে নাদেল বলেছেন, ‘আমাদের (জাতীয় নারী দল) প্রধান কোচ হিসেবে অন্তর্বর্তীকালীন ভিত্তিতে আমরা শাহনেওয়াজকে নিয়োগ দিয়েছি, বাংলাদেশ গেমস ও তার পরে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে হোম সিরিজে কাজ করবেন তিনি।’ এই কর্মকর্তার আশা আইসিসি বিশ্বকাপ বাছাইয়ের মিশনে নামার আগে একজন বিদেশিকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিতে পারবে বোর্ড।

এরই মধ্যে অলিম্পিক অ্যাসোসিয়েশনের সঙ্গে কথা বলে বিসিবি বাংলাদেশ গেমসে তিন দলের ৫০ ওভারের প্রতিযোগিতা অন্তর্ভুক্ত করেছে, যা হবে ৬ থেকে ১২ মার্চ পর্যন্ত। দক্ষিণ আফ্রিকার নারী দলের বিপক্ষে মাঠে নামার প্রস্তুতি নিতেই টি-টোয়েন্টির বদলে এই গেমসে ওয়ানডে খেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে ডিসেম্বরের শেষ দিকে বিসিবি জানায়, সালমাদের দায়িত্ব নিতে যাচ্ছেন ইংল্যান্ড নারী দলের সাবেক কোচ মার্ক রবিনসন। কিন্তু পারিবারিক কারণ দেখিয়ে শেষ মুহূর্তে বাংলাদেশের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

স্থায়ী কোচ ছাড়াই ৩০ ক্রিকেটারকে নিয়ে জানুয়ারির শুরুতে সিলেটে ক্যাম্প তৈরি করা হয়। সালমা-রুমানারা সবশেষ ক্রিকেট খেলেছিলেন গত বছরের ২মার্চ। করোনার দীর্ঘ বিরতির কারণে যাতে পারফরম্যান্সে মরীচা না ধরে, সেজন্য লম্বা সময়ের ক্যাম্প গড়েছেন ক্রিকেটাররা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়