ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টস করেই ধোনির পাশে কোহলি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ৪ মার্চ ২০২১  
টস করেই ধোনির পাশে কোহলি

নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টে টস করতে নামলেন বিরাট কোহলি। ভারতের অধিনায়ক হিসেবে এটি ছিল তার ৬০তম টেস্ট, তাতেই সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির রেকর্ডে ভাগ বসালেন তিনি।

সবচেয়ে বেশি টেস্ট ম্যাচে ভারতকে নেতৃত্ব দেওয়ার রেকর্ডে বৃহস্পতিবার ধোনির পাশে বসেছেন কোহলি। আগের ৫৯ ম্যাচে তিনি ভারতকে ৩৫টি জয়ে নেতৃত্ব দিয়েছেন, হেরেছে ১৪টি। আর ১০ ম্যাচ হয়েছে ড্র।

সমান সংখ্যক ম্যাচে ধোনির নেতৃত্বে ভারত জিতেছিল ২৭টি। ২০১৯ সালেই সবচেয়ে সফল টেস্ট অধিনায়ক হিসেবে তাকে ছাড়িয়ে যান কোহলি।

রেকর্ডের দিনে আহমেদাবাদে টস হেরে গেছে ভারত। তবে ইংল্যান্ড ব্যাট করতে নেমে স্বস্তিতে নেই। ৩০ রানেই তারা হারায় ৩ উইকেট। এই ম্যাচে কোহলি তার দলে একটি পরিবর্তন এনেছেন। যশপ্রীত বুমরার জায়গায় মোহাম্মদ সিরাজ ঢুকেছেন একাদশে।

জো রুট অধিনায়ক হিসেবে ৫০তম টেস্টে দুটি পরিবর্তন আনেন। ডোমিনিক বেস ও ড্যারেন লরেন্স খেলছেন স্টুয়ার্ট ব্রড ও জোফরা আর্চারের বদলে।

এই ম্যাচে হার এড়ালেই ভারত আগামী জুনে লর্ডসে নিউ জিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে। আর ইংল্যান্ড জিতলে সিরিজ শেষ হবে ২-২ এ, তাতে অস্ট্রেলিয়া উঠবে ফাইনালে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়