Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৬ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ২২ ১৪২৮ ||  ২৪ জিলহজ ১৪৪২

জাতীয় লিগের জন্য প্রস্তুতি নেইনি: মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ৫ মার্চ ২০২১   আপডেট: ২১:৩১, ৫ মার্চ ২০২১
জাতীয় লিগের জন্য প্রস্তুতি নেইনি: মাশরাফি

বাংলাদেশের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে সর্বশেষ মাঠে দেখা গেছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টির কাপের ফাইনালে, ১৮ ডিসেম্বর। ২০২৩ বিশ্বকাপ ক্রিকেটকে কেন্দ্র করে তাকে ওয়ানডে দলের বিবেচনায় নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । এরপর থেকে মাশরাফি মাঠের বাইরে; ২২ গজ থেকে দূরে।

জাতীয় দলের বিবেচনায় না থাকলেও মাশরাফি বারবারই জানিয়েছেন তিনি খেলা চালিয়ে যাবেন। সামনেই মাঠে গড়াবে প্রথম শ্রেণির ক্রিকেট টুর্নামেন্ট জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)।

চলতি মাসের ২০ কিংবা ২২ তারিখের মধ্যে শুরু হতে পারে লাল বলের এ প্রতিযোগিতা। মাশরাফিকে রেখে ইতিমধ্যে ৩৩ জনের দল বিসিবিকে দিয়েছে খুলনা। তবে বাংলাদেশের সফল এই অধিনায়ক জানালেন, তিনি এখনো খেলার জন্য প্রস্তুতি নেননি।

শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানে যোগ দিয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়ে মাশরাফি বলেন, ‘জাতীয় লিগে খেলার ব্যাপারে এখনও চিন্তাভাবনা করিনি। এখনও প্রস্তুতি নেই। দেখা যাক। জাতীয় লিগ তো চারদিনের ম্যাচ। তাই এখনও ভাবছি না। দেখা যাক।’

ঘরোয়া ক্রিকেট চালিয়ে যাওয়ার পরিকল্পনায় নিজেকে এখনও স্থির রেখেছেন রেকর্ড ৫০ ওয়ানডে জিতে অধিনায়কত্ব ছাড়া মাশরাফি। ‘ঘরোয়া ক্রিকেট তো খেলছি। করোনার জন্য খেলাধুলা হচ্ছে না। এখন কারো কাছেই কোনো পরিকল্পনা নেই। ব্যক্তিগতভাবে প্রত্যেকটা খেলোয়াড় নিজের মত করেই প্রস্তুতি নিচ্ছে। আশা করছি সামনে ঘরোয়া ক্রিকেট শুরু হবে। যেহেতু এনসিএল হচ্ছে, তারপর দেখা যাক।’

জাতীয় লিগের জন্য প্রস্তুতি নিচ্ছে দলগুলো। খুলনা বিভাগীয় দলে মাশরাফিসহ ৩৩ জন ক্রিকেটারকে নেওয়া হয়েছে। এই তালিকায় আছেন সাকিব আল হাসানও। সর্বশেষ ২০১৭-২০১৮ মৌসুমে জাতীয় লিগে খুলনার হয়ে খেলেছেন মাশরাফি।

ঢাকা/রিয়াদ/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়