ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আইসিসির মাসসেরা ক্রিকেটার অশ্বিন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪০, ৯ মার্চ ২০২১   আপডেট: ২২:১৪, ৯ মার্চ ২০২১
আইসিসির মাসসেরা ক্রিকেটার অশ্বিন

দ্বিতীয়বারের মতো ‘প্লেয়ার অব দ্য মান্থ’ ঘোষণা করেছে আইসিসি। ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতের অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ও ওয়েস্ট ইন্ডিজের কাইল মায়ার্সকে পেছনে ফেলে তিনি সেরা হলেন।

গত মাসে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের প্রথম তিন টেস্ট খেলেছেন অশ্বিন। চেন্নাইয়ে দ্বিতীয় টেস্ট জয়ে দ্বিতীয় ইনিংসে ১০৬ রান করেন তিনি এবং আহমেদাবাদে সিরিজে এগিয়ে যাওয়ার ম্যাচ জিততে ৪০০তম টেস্ট উইকেটের মালিক হন। তিন ম্যাচে তার মোট রান ১৭৬ এবং উইকেট ২৪টি। তাতেই টানা দ্বিতীয় মাসের মতো মনোনীত হন এই স্পিনার।

এদিকে ফেব্রুয়ারি মাসের সেরা নারী ক্রিকেটার হয়েছেন ট্যামি বিউমন্ট। নিউ জিল্যান্ডের বিপক্ষে গত মাসে তিনটি ওয়ানডে খেলেন তিনি, যার প্রতিটিতে ফিফটি অতিক্রম করেন। সব মিলিয়ে ২৩১ রান ছিল তার। 

মাসসেরা ক্রিকেটার নির্বাচনে ভক্তদের সঙ্গে যোগ দেবে সাবেক খেলোয়াড়, ব্রডকাস্টার ও সাংবাদিকদের নিয়ে গঠিত একটি স্বতন্ত্র আইসিসি ভোটিং অ্যাকাডেমি। ভোটিং অ্যাকাডেমিতে থাকছেন অভিজ্ঞ সাংবাদিক, সাবেক খেলোয়াড় ও ব্রডকাস্টাররা। ই-মেইলের মাধ্যমে ভোট দেবেন তারা, ৯০ শতাংশ ভোট থাকবে তাদের হাতে।

আর শুধুমাত্র নিবন্ধিত ভক্তরা আইসিসির ওয়েবসাইটে গিয়ে প্রত্যেক মাসের প্রথম দিন ভোট দেবেন, তাদের ভোটিং শেয়ার ১০ শতাংশ। আইসিসির ডিজিটাল চ্যানেলগুলোতে প্রত্যেক মাসের দ্বিতীয় সোমবার বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

গত জানুয়ারির সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন ভারতের ব্যাটসম্যান রবিচন্দ্রন অশ্বিন ও দক্ষিণ আফ্রিকার শাবনিম ইসমাইল।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়