Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

‘বিশ্বাসঘাতক’ রোনালদো!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ১০ মার্চ ২০২১  
‘বিশ্বাসঘাতক’ রোনালদো!

পাঁচবারের ইউরোপ চ্যাম্পিয়ন ক্রিস্টিয়ানো রোনালদোকে অনেক আশা নিয়ে তুরিনে এনেছিল জুভেন্টাস। লক্ষ্য ছিল অধরা চ্যাম্পিয়নস লিগ শিরোপাটা জেতা। কিন্তু টানা তিন আসর নকআউট পর্বেই বিদায় নিলো ইতালিয়ান চ্যাম্পিয়নরা। মঙ্গলবার ৩-২ গোলে ১০ জনের পোর্তোকে হারিয়ে শেষ ষোলোতে থামতে হলো তাদের। এই ছিটকে যাওয়ার পর যাকে জুভদের ত্রাতা হিসেবে এতদিন দেখা হচ্ছিল, সেই রোনালদোর বিরুদ্ধে এবার বিশ্বাসঘাতকতার অভিযোগ আনলো ইতালিয়ান সংবাদমাধ্যম।

২-১ গোলে জুভেন্টাস এগিয়ে থেকে নির্ধারিত সময় শেষ হওয়ায় দুই লেগ মিলে স্কোর হয় ৩-৩, হোম ও অ্যাওয়ে গোলের হিসাবে দুই দল সমান হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। পোর্তোকে শুরুতে এগিয়ে দেওয়া সার্জিও অলিভেইরা ১১৫ মিনিটে ফ্রি কিক নেন। তাতে গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোলে এগিয়ে যায় পর্তুগিজ ক্লাব। ওই স্পট কিক থেকে আসা বল প্রতিহত না করে ঘুরে পিঠ দেখান রক্ষণদেয়ালে থাকা রোনালদো। এই মুহূর্তকে তুরিন ক্লাবের বিদায়ের অন্যতম কারণ মনে করা হচ্ছে।

বুধবার সকালে ইতালিয়ান সংবাদপত্র কোরিয়ের দেল্লো স্পোর্তর ফ্রন্ট পেজের শিরোনাম ছিল ‘বিশ্বাসঘাতকতা করেছেন রোনালদো’। তাদের দাবি, পর্তুগিজের উচিত ছিল শটটি আটকানো। একই সংবাদপত্র পোর্তোর দ্বিতীয় গোলে গোলকিপার উজচেখ শেজনির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। শটটি ঠেকাতে তার ব্যর্থতাকে মারাত্মক ভুল উল্লেখ করেছে তারা। ৫৪ মিনিটে ১০ জনের দল হয়েও পোর্তো যে লড়াই করেছে, তার প্রশংসা করেছে সংবাদমাধ্যমটি।

আন্দ্রে পিরলো ও তার খেলোয়াড়দের ধুয়ে দিয়েছে গাজেত্তা দেল্লো স্পোর্ত। মঙ্গলবারের ফলটি ক্লাবের জন্য ‘আরেকটি চ্যাম্পিয়নস লিগ বিপর্যয়’ উল্লেখ করেছে তারা।

এদিকে জুভেন্টাসের সাবেক কোচ ফাবিও কাপেলোও দুষছেন রোনালদোকে। তিনি বললেন, ‘রক্ষণদেয়ালে এমনটা করতে পারে না ক্রিস্টিয়ানো রোনালদো। যারাই রক্ষণে থাকে তাদের সতর্ক থাকা উচিত যে আঘাত লাগতে পারে এবং ভয় পাওয়ার কিছু নেই। কিন্তু সে ঘুরে দাঁড়িয়েছিল এবং এটা ক্ষমার অযোগ্য ভুল, যার কোনও অজুহাত নেই।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়